ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দেশের পথে মেসিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
দেশের পথে মেসিরা

২৯ দিনের মহাযুদ্ধ শেষে পূরণ হলো স্বপ্ন। এখন বাড়ি ফেরার পালা।

দেশের মানুষের সঙ্গে উদযাপনের পালা। সেই মুহূর্তটি তৈরি করতে দেশের বিমান ধরেছেন লিওনেল মেসিরা। কাতার থেকে ইতালির রোম হয়ে আর্জেন্টিনার বুয়েনস আইরেসে পৌঁছাবে পুরো দল। আর্জেন্টিনা সময় অনুযায়ী, সোমবার মধ্যরাত বা মঙ্গলবার ভোরে অবতরণ করতে পারে মেসিদের বিমান। বাংলাদেশ সময়ে মঙ্গলবার দুপুর বা বিকেলে আর্জেন্টিনায় পা রাখবে তারা।

ইতোমধ্যেই তা রোমে পৌঁছেছে। সেখানে পৌঁছানোর পরই ফেসবুক ও ইনস্টাগ্রামে ট্রফি হাতে নিয়ে ছবি পোস্ট করেন মেসি। যদিও তখন বিমানে ছিলেন তিনি। ইনস্টাগ্রামে পাঁচ মিনিটেই সেই পোস্ট তিন মিলিয়ন লাইক ছাড়িয়েছে।  

মেসিদের স্বাগত জানাতে পুরো বুয়েনস আইরেস এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। দেশের সাড়ে চার কোটি মানুষ তাদের অপেক্ষায় বসে আছেন। রোসা রদ্রিগেস নামের একজন পরিচ্ছন্নতাকর্মী বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘অবশ্য খেলোয়াড়দের দেখতে আর তর সইছে না আমাদের। এটা খুবই ভালো দল যারা কি না আমাদের গর্বিত করেছে। যখন তারা পৌঁছাবে তখন সবচেয়ে বড় উদযাপন হবে। ’ 

গতকাল রোববার ফ্রান্সকে টাইব্রেকারে ৩(৪)-৩(২) ব্যবধানে হারিয়ে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ঘুচে ৩৬ বছরের আক্ষেপ। দেশে অবতরণের পরপরই চ্যাম্পিয়ন প্যারেডের জন্য ছাদখোলা বাসে করে নিয়ে যাওয়া হবে মেসিদের। তবে উদযাপনের কেন্দ্রস্থল কোথায় হবে তা এখনো নিশ্চিত হয়নি।  

১৯৮৬ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর আর্জেন্টিনা প্রেসিডেন্টের কার্যালয় কাসা রোসাদার বারান্দায় ভক্তদের সামনে ট্রফি উঁচিয়ে ধরেছিলেন দিয়েগো ম্যারাডোনা। লিওনেল মেসির বেলায়ও তেমনই হতে পারে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad