ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘গোল্ডেন গ্লাভ’ বিজয়ী মার্তিনেসের অশালীন অঙ্গভঙ্গি নেট দুনিয়ায় ভাইরাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
‘গোল্ডেন গ্লাভ’ বিজয়ী মার্তিনেসের অশালীন অঙ্গভঙ্গি নেট দুনিয়ায় ভাইরাল

টাইব্রেকার যেকোনো ফুটবলারের জন্যই রুদ্ধশ্বাস মুহূর্ত। গোলকিপার হলে তো কোনো কথাই নেই! স্নায়ুচাপে ভোগে অনেক বাঘা বাঘা গোলকিপারই এই সময়ে মনোসংযোগ ঠিক রাখতে পারেন না।

কিন্তু এমিলিয়ানো মার্তিনেস যেন অন্য ধাতুতে গড়া। ফাইনালের মতো লড়াইয়ে মাথা ঠাণ্ডা রেখে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দিয়েছেন তিনি। শুধু তা-ই নয় পেনাল্টি ঠেকিয়ে নাচতেও দেখা যায় তাকে।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপে সেরা গোলকিপারের পুরস্কারটা মার্তিনেসের হাতে ওঠে। তবে ‘গোল্ডেন গ্লাভ’ হাতে যে অঙ্গভঙ্গি দেখিয়েছেন তা রীতিমত অশালীনই। সে সময় তার কাছাকাছি দাঁড়িয়ে ছিলেন কাতারের কর্মকর্তারা। পরে এই পুরস্কারকে তার মাথার ওপরে তুলে নাড়াতে দেখা যায়।

যা নেট দুনিয়ায় ভাইরাল হয়ে পড়ে। সমালোচনার মুখে পড়েন আর্জেন্টাইন গোলরক্ষক। তাতে অবশ্য মার্তিনেসের থোড়াই কেয়ার। এমন অঙ্গভঙ্গির পেছনে রহস্যের খোলাসাও করেন তিনি। মার্তিনেস বলেন, ‘আমি এমনটা করেছি, কারণ ফরাসিরা আমাকে অবজ্ঞা করেছে। আমার ভেতর অহংকার কাজ করে না। ’ 

টাইব্রেকারের আগে অতিরিক্ত সময়ের শেষ দিকে দারুণ এক সেভ করেন মার্তিনেস। সেটি না হলে হয়ত আজ বিশ্বকাপ আর্জেন্টিনার হতো না। লিওনেল মেসিও চুমু দিতে পারতেন না সোনালী ট্রফিতে। কিন্তু মার্তিনেস ছিলেন বলেই তা সম্ভব ছিল!

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।