ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

যে কারণে বিশ্বকাপ ট্রফি আনলেন দীপিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
যে কারণে বিশ্বকাপ ট্রফি আনলেন দীপিকা

অপেক্ষার পালা শেষ করে এবারের বিশ্বকাপ জয় করেছে আর্জেন্টিনা। মেসির হাত ধরেই স্বপ্ন জয় করলো আলবিসেলেস্তেরা।

ফাইনাল খেলা শুরুর আগে মাঠে আনা হয় বিশ্বকাপ ট্রফিটি। ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং স্পেনের সাবেক ফুটবলার ইকের ক্যাসিয়াস এই ট্রফি নিয়ে আসেন মাঠে। পরে ট্রফি উন্মোচন করেন দীপিকা পাড়ুকোন। এর মধ্যে দিয়ে  প্রথম ভারতীয় হিসেবে ফিফা ট্রফি উন্মোচন করে ইতিহাস গড়েন দীপিকা। ট্রফি উন্মোচনে কেন দীপিকা তা নিয়ে প্রশ্ন অনেকের।

ফিফা বা কাতারের সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত না হলেও পরোক্ষে বিশ্বকাপের সঙ্গে একটা সংযোগ আছে এই বলিউড অভিনেত্রীর। তিনি ফ্রান্সের খ্যাতনামা প্রসাধনী ফ্যাশন হাউস লুই ভুইতোঁর গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

বিশ্বকাপের ট্রফি মূলত সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত ফিফা জাদুঘরে থাকে। বিশ্বকাপ ফাইনালের জন্য ট্রফিটি নিয়ে আসা হয় একটি বাক্সে করে। ২০১০ থেকে সেই বাক্সটি সরবরাহ করে আসছে ফরাসি প্রতিষ্ঠান লুই ভুইতোঁ। বিশ্বকাপ ট্রফিটির ওজন ৬ দশমিক ১৭৮ কেজি । এটি ১৮ ক্যারেট ক্যারেট স্বর্ণ এবং ম্যালাসাইট দিয়ে তৈরি। বিশ্বকাপ ট্রপিটি সুরক্ষিত রাখার জন্যই লুই ভুইতোঁ ওই বাক্সটি বিশেষভাবে ডিজাইন করেছে। আর দীপিকা ওই প্রতিষ্ঠানেরে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কারণেই তাকে ট্রফিটি উন্মোচন করার জন্য নির্বাচিত করা হয়।

বিশ্বকাপে ভারত না থাকলেও একজন ভারতীয় হিসেবে ফাইনালে ট্রফি নিয়ে যাওয়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত দীপিকা।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।