ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অবসর নিচ্ছেন না মেসি, খেলতে চান চ্যাম্পিয়ন তকমায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
অবসর নিচ্ছেন না মেসি, খেলতে চান চ্যাম্পিয়ন তকমায়


আগেই জানিয়ে রেখেছেন কাতার বিশ্বকাপই হবে তার শেষ বিশ্বকাপ। সেই বিশ্বকাপের পর্দা নেমেছে কিছুক্ষণ আগে।

সেটাও তার হাত দিয়ে। তবে এরপর কী করবেন লিওনেল মেসি? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভক্তদের মনে।

বিশ্বকাপ তো আর খেলবেন না এটা নিশ্চিত। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে আবারও খেলার ব্যাপারে একটা ধোঁয়াশা তো ছিল। বিশ্বকাপ জিতে সেটা দূর করে দিলেন মেসি। অবসর না নিয়ে বরং চ্যাম্পিয়ন তকমায় আরো কয়েক ম্যাচ খেলার ইচ্ছে তার।
 
মেসি বলেন, ‘এভাবে ক্যারিয়ার শেষ করতে পারাটা চমৎকার। এরপর কী হবে? আমি কোপা আমেরিকা জিতেছি, বিশ্বকাপ জিতেছি এবং এগুলো হয়েছে আমার ক্যারিয়ারের প্রায় ক্লান্তি লগ্নে। আমি ফুটবল খেলতে পছন্দ করি। এই দলের সঙ্গে থাকতে পছন্দ করি। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে ম্যাচ খেলার অভিজ্ঞতা নিতে চাই আমি। ’

ম্যাচ শেষে মেসিকে কাঁধে তুলে নেন সাবেক আর্জেন্টাইন ফুটবলার সের্হিও আগুয়েরো। হৃদরোগের সমস্যা না থাকলে আজ এই চ্যাম্পিয়ন দলে থাকতে পারতেন তিনিও। কিন্তু দল থেকে কবেই বা বিচ্ছিন্ন ছিলেন এই ফরোয়ার্ড! তাই খেলোয়াড়দের সঙ্গে সতীর্থের মতোই উদযাপন করেছেন। মেসিকে কাঁধে চড়িয়ে নিয়ে যান জনসম্মুখে। তখন মেসির হাতে ছিল বিশ্বকাপ ট্রফিটি, ঠিক যেমনটা ছিল ১৯৮৬ বিশ্বকাপে দিয়েগো ম্যারাডোনার।  

মেসি বলেন, ‘কাপটাকে দেখুন, কত সুন্দর! আমরা প্রচুর সংগ্রাম করেছি, কিন্তু আমরা তা করতে পেরেছি। আর্জেন্টিনায় যেতে এবং লোকের পাগলামি দেখতে আর তর সইছে না। এই ট্রফিটি আমি সারাজীবন চেয়েছিলাম। ছোটবেলা থেকেই এই স্বপ্ন ছিল আমার। ’

বাংলাদেশ সময়  : ০২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।