ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘সেরা স্বপ্নেও এমন কিছু ভাবিনি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
‘সেরা স্বপ্নেও এমন কিছু ভাবিনি’

অবশেষে! আর্জেন্টিনার শিরোপা জয়ের পর এই শব্দ কতজন বলেছেন কে জানে। দুঃখ, কাছে গিয়ে না পাওয়ার হতাশা কতবারই তো পেয়েছে তাদের।

আলবিসেলেস্তেরা হেরেছে বিশ্বকাপ ফাইনালের ১১৭ মিনিটে গিয়েও।

অবশেষে তারা ছুঁয়ে দেখতে পেরেছে বিশ্বকাপ ট্রফি। ৩-৩ গোলে ড্র থাকা ম্যাচে টাইব্রেকারে হারিয়েছে ফ্রান্সকে। এই অনুভূতি আসলে কেমন? তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আর্জেন্টিনার ফুটবলাররা জানিয়েছেন তা। লিয়ান্দ্রো পারেদেস বলছেন, সেরা স্বপ্নের চেয়েও বেশি কিছু।

তিনি বলেন, ‘এটার জন্য কোনো শব্দ নেই। নিজের সেরা স্বপ্নেও এমন কিছু ভাবিনি। আপনার এটাকে উপভোগ করতেই হবে। আমি পুরো পরিবারের কথা ভেবেছি। যতটুকু পথ পেরিয়ে এসেছি, তাও। আমার স্ত্রী, স্বর্গে থাকা ভাবা-মা, এতটুকু আসার পথে যারা সাহায্য করেছেন...’

পাওলো দিবালা নিজের অনুভূতিকে প্রকাশ করেছেন এভাবে, ‘আমার কর্দোবার কথা মনে পড়ছিল, মনে পড়ছিল সবকিছুর কথা। এভাবে এগিয়ে যাওয়া, শীতল, সহজ ছিল না কিন্তু আমার মাথা সবসময় খুব ভালো ছিল। এখন আমাদের যে অনুভূতি হচ্ছে, কখনোই তেমন হবে না। ’

দে পল বলছেন, ‘আমাদের জন্ম হয়েছে ভুগতে থাকার জন্য। আমরা জীবনভর ভুগেছি। কিন্তু আমি এটা আর ভুলবো না। আমার মনে হয় যোগ্যভাবে জিতেছি। চ্যাম্পিয়ন হওয়ার জন্য আমাদের গতবারের চ্যাম্পিয়নকে হারাতে হতো, আমরা সেটি করেছি। এটা এমন এক আনন্দ যেটা প্রকাশ করার মতো না।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।