ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফ্রান্সের জালে দুই গোল দিয়ে বিরতিতে মেসিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
ফ্রান্সের জালে দুই গোল দিয়ে বিরতিতে মেসিরা

ছন্দে থাকা আর্জেন্টিনা ফাইনালেও দেখিয়েছে জাদু। ফ্রান্সকে পাত্তা না দিয়ে শুরু করে ম্যাচ।

এরপর পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। গোল করেও থামেনি আলবেসিলেস্তারা। মাত্র কয়েক মিনিটের মধ্যেই আরেক গোল দিয়ে দলকে স্বপ্নের শিরোপার খুব কাছেই নিয়ে গেছেন আনহেল দি মারিয়া।

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে আজ লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে আর্জেন্টিনা। একটি করে গোল করেন মেসি ও দি মারিয়া।

এর আগে দারুণ সব আক্রমণে ফ্রান্সের রক্ষণভাগের পরীক্ষা নিচ্ছিল আর্জেন্টিনা। ২১তম মিনিটে বাঁ দিক থেকে আলভারেসের পাওয়া বল বক্স থেকে বাইলাইন দিয়ে শট নিতে যাওয়ার মুহূর্তে ওসমান দেম্বেলের ফাউলের শিকার হন দি মারিয়া। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে আলবেসিলেস্তেদের এগিয়ে নিতে ভুল করেননি লিওনেল মেসি।

৩৬তম মিনিটে উপমেকানোর ভুলে নিজেদের অর্ধে বল পান মেসি। দারুণ দক্ষতায় মাক আলিস্তারকে বল বাড়ান তিনি। টেনে নিয়ে বক্সে আলিস্তার খুঁজে নেন দি মারিয়াকে। দারুণ এক শটে লরিসকে পরাস্ত করে বল জালে পাঠান জুভেন্টাসের এই ফরোয়ার্ড। এরপর ফ্রান্স কয়েকবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সাফল্য পায়নি। বরং প্রথমার্ধে গোলমুখে একটা শটও নিতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা। ১৯৬৬ এর পর বিশ্বকাপের ফাইনালে প্রথমার্ধে কোনো দলের গোলমুখে শট নিতে না পারার এমন ঘটনা এই প্রথম।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।