ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

যা যা থাকছে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
যা যা থাকছে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে


আর মাত্র কয়েক ঘণ্টা, এরপরই পর্দা নামবে কাতার বিশ্বকাপের। ফ্রান্স নাকি আর্জেন্টিনা, কার হাতে শোভা পাবে শিরোপা? তা অবশ্য সময়ই বলে দেবে।

তবে তার আগে কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান।

জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানে শুরুতে বিশ্বকাপে এখনো পর্যন্ত স্মরণীয় মুহূর্তগুলো। একইসঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে পরের আসরের (২০২৬) তিন আয়োজক যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডাকে।  

আজ কাতারের জাতীয় দিবস হওয়ায় ফাইনালের তিন ঘণ্টা আগে  লুসাইল স্টেডিয়ামের আকাশ রাঙিয়েছে কাতার বিমান বাহিনী। উদ্বোধনী অনুষ্ঠানের মতো সমাপনীতেও দেখা যাবে উটের প্যারেড। আতশবাজি আর ড্রোন ক্যামেরায় তোলা নান্দনিক শটগুলো অনুমিতভাবেই থাকবে।

গান ছাড়া কি আর অনুষ্ঠান জমে! তাই শুরুতে বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘হায়া হায়া’ গানে পারফর্ম করবেন আমেরিকান-নাইজেরিয়ান গায়ক দাভিদ এদেলেকে ও কাতারি গীতিকার আয়শা। তারপর মঞ্চ মাতাবেন পুয়ের্তো রিকান গায়ক ওযুনা ও ফ্রেঞ্চ র‍্যাপার জিমস। বিশ্বকাপের আরেক থিম সং ‘আরবো’ গাইবেন তারা।

‘লাইট দ্য স্কাই’ গান দিয়ে শেষ হবে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান। যেখানে পারফর্ম করবেন মরক্কান-কানাডিয়ান নৃত্যশিল্পী নোরা ফাতেহি, আমিরাতি পপ স্টার বালকিস, ইরাকি মিউজিশিয়ান রাহমা রিয়াদ ও মরক্কান গায়ক মানাল। অনুষ্ঠান শেষে রাত ৯টায়  প্রায় ৯০ হাজার দর্শকের সামনে অনুষ্ঠিত হবে ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যকার স্বপ্নের ফাইনাল।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।