ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির হাতে শিরোপা চান হ্যান্সি ফ্লিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
মেসির হাতে শিরোপা চান হ্যান্সি ফ্লিক

ফুটবল বিশ্বকাপের ফাইনাল ঘিরে পুরো বিশ্বে উত্তেজনার পারদ তুঙ্গে। আজ ফ্রান্স-আর্জেন্টিনা দুই দলে ভাগ হয়ে গেছে পুরো বিশ্ব।

কাতারের লুসাইল স্টেডিয়ামে আজ রাত ৯টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্স-আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে শেষ ষোল নিশ্চিত করতে পারেনি কোচ হ্যান্সি ফ্লিকের দল জার্মানি। আজ ফাইনালে ফ্লিকের বাজি আর্জেন্টিনা।

জার্মানির কোচ হান্স ফ্লিক মনে করেন, ফুটবল রোমান্টিক হলে এই আসরের শিরোপা মেসির হাতেই দেখতে চাইবেন যে কেউই। এবারের বিশ্বকাপের প্রকৃত দাবিদার লিওনেল মেসি, এমনটাই মনে করেন ফ্লিক। তিনি বলেন, ‘কেউ যদি ফুটবল রোমান্টিক হয়, তাহলে সে চাইবে লিওনেল মেসি জিতুক। কারণ মেসি গত ১০ বছরের সবচেয়ে অসাধারণ খেলোয়াড়। এই বয়সে সে এখনও নিজের মান দেখিয়ে চলেছে। ’

সব পাওয়ার পরও একটি বিশ্বকাপ শিরোপার আক্ষেপ মেসির। নিজের নামের পাশে শোভা পায় বিশ্বফুটবলের প্রায় সব অর্জনই। আক্ষেপটা শুধু বিশ্বকাপের। এবারই সেই অপূর্ণতা ঘুচানোর শেষ সুযোগ মেসির সামনে।

আগেই জানিয়ে দিয়েছেন এবারের বিশ্বকাপই মেসির শেষ বিশ্বকাপ। ফ্লিকের মতে, বিশ্বকাপের একটি শিরোপা প্রাপ্য মেসির। তিনি বলেন, ‘দুই দলই ফাইনালে থাকার যোগ্য। যদিও মেসি তার শেষ বিশ্বকাপে শিরোপা পাওয়ার দাবিদার। আমি এখানে নিরপেক্ষ। ’

ফ্লিকের জার্মানি এবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। এনিয়ে টানা দুই আসরে শেষ ষোলোয় উঠতে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।