ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘এমবাপ্পের কাছে রোনালদোই সবকিছু’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
‘এমবাপ্পের কাছে রোনালদোই সবকিছু’

কে এগিয়ে? ক্রিস্টিয়ানো রোনালদো না লিওনেল মেসি। ব্যক্তিগত অর্জনের দিক থেকে সবাই যদিও মেসিকে এগিয়ে রাখে, তবে আন্তর্জাতিক দিক বিবেচনা করলে রোনালদোকে সেরা মানতেই হবে।

এই তর্ক বহুদিনের। যতদিন পর্যন্ত তারা খেলে যাবে, তর্ক থামবে না।

তবে ফরাসি তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের কাছে যদি আপনি আসেন, তাহলে রোনালদোকে বাদ দিয়ে মেসিকে সেরা কখনোই প্রমাণ করতে পারবেন না। এমন কথাই বলেছেন এমবাপ্পের সাবেক পিএসজি সতীর্থ আবদু দিয়ালো। সেনেগালের হয়ে বিশ্বকাপ খেলা ডিফেন্ডার জানিয়েছেন, এমবাপ্পের কাছে রোনালদোই সবকিছু।

‘ডেইলি মেইল’কে দেওয়া সাক্ষাৎকারে দিয়ালো বলেন, ‘বাস্তবিক অর্থে কিলিয়ান এমবাপ্পের কাছে ক্রিস্টিয়ানাই (রোনালদো) সবকিছু। ’

বর্তমান বিশ্বের সেরা এই দুই ফুটবলারকে নিয়ে তর্ক করতে বসলে সেটি শেষ না হওয়ার সম্ভাবনাই বেশি। অর্জনে ভরপুর দুইজনের ক্যারিয়ার নিয়ে বলা যাবে ঘণ্টার পর ঘণ্টা। এমবাপ্পেকে নিয়ে তেমন কথাই জানিয়েছেন দিয়ালো। তার মতে, এমবাপ্পের সামনে কেউ রোনালদোর সঙ্গে মেসিকে তুলনা করলে সে ঘণ্টা ধরে তর্ক করবে।  

আরবি লাইপজিগে লোনে থাকা পিএসজির এই ডিফেন্ডার বলেন, ‘আপনি যদি মেসির বিপক্ষে রোনালদোকে দাঁড় করান, তবে এমবাপ্পে কমপক্ষে এক ঘণ্টা ধরে আপনার সঙ্গে তর্ক করবে। তার জন্য ক্রিস্টিয়ানো স্পর্শাতীত। ’

এমবাপ্পের প্রিয় রোনালদোর দল পর্তুগাল বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনাল থেকেই। তবে নিজের দল এখনও টিকিয়ে রেখেছেন তরুণ এই ফরোয়ার্ড। তাও সেই লিওনেল মেসির বিপক্ষেই খেলতে নামবেন ফাইনালে। এদের মধ্যে শেষ হাসি হাসবেন কে, তা দেখা যাবে রোববার; ফাইনাল ম্যাচ মাঠে গড়ালেই।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।