ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফাইনালের আগে ফ্রান্স দলে অসুস্থতা বাড়ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
ফাইনালের আগে ফ্রান্স দলে অসুস্থতা বাড়ছে

আগামীকাল বিশ্বকাপের শিরোপা জিততে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। এর আগেই দলটির শিবিরে বেশ কয়েকজন ফুটবলার অসুস্থ হয়ে পড়েছেন ‘ক্যামেল ভাইরাস’ নামক ফ্লুতে।

যেটি দুশ্চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে।

মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে এই ফ্লু’র কারণে খেলতে পারেননি ডিফেন্ডার দায়দ উপেমেকানো ও মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও। এবার এই দলে যোগ দিয়েছেন রাফায়েল ভারানে ও ইব্রাহিমা কোনাতে। যদিও ফরাসি স্ট্রাইকার রন্দাল কোলো মুয়ানি শুক্রবার জানিয়েছেন অসুস্থ খেলোয়াড়দের আলাদা করে রাখা হয়েছে। যাতে ফ্লু না ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, ‘কিছুটা ফ্লু ছড়িয়ে পড়েছে, তবে গুরুতর কিছু নয়। তারা শিগগিরই সুস্থ হয়ে উঠবে এবং রোববারের জন্য প্রস্তুত থাকবে। যারা অসুস্থ তারা নিজেদের ঘরে আছে, চিকিৎসকরা তাদের যত্ন নিচ্ছেন এবং আমরা সামাজিক দূরত্ব মেনে চলছি। এক্ষেত্রে আমরা খুব সতর্ক। ’

এছাড়া ফরাসি কোচ দিদিয়ের দেশমও জানিয়েছে সতর্কতা অবলম্বন করা হয়েছে এই ব্যাপারে। কাতার স্বাস্থ্য মন্ত্রনালয়ের দেওয়া নিয়মাবলী মেনেই সবাই চলছেন। তারপরও গতকাল অনুশীলনে দেখা যায়নি ডিফেন্ডার থিও এরনঁদেজ ও মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনিকে।

তবে এই দুই ফুটবলারের অনুশীলনে না থাকার ব্যাপারটি আলাদা। ফরাসি ফুটবল ফেডারেশন জানিয়েছে, এরনঁদেজের হাঁটুতে ও চুয়ামেনির নিতম্বে সামান্য চোট আছে। অনুশীলনে না থাকলেও তারা ইনডোরে কাজ করেছেন।

আগামী রোববার (১৮ ডিসেম্বর) টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।