ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চুয়ামেনির গোলে ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
চুয়ামেনির গোলে ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকে বিরতিতে ফ্রান্স

গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স এবারও খেলছে দুর্দান্ত। শেষ ষোলোতে পোল্যান্ডকে ৩-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে আসা ফরাসিদের অবশ্য কম চাপে রাখছে না ইংল্যান্ডও।

যদিও সমানে সমানে এই লড়াইয়ে বিরতির আগে ইংলিশদের জালে বল পাঠিয়ে ফ্রান্সকে এগিয়ে রেখেছেন অঁরিলিয়ে চুয়ামেনি।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আল বাইত স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে ফ্রান্স। দলের হয়ে একমাত্র গোলটি করেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার চুয়ামেনি।

ম্যাচের একাদশ মিনিটেই ভালো সুযোগ পায় ফ্রান্স। দেম্বেলে থেকে পাওয়া বল বক্সে ক্রস দেন গ্রিজমান। সেখানে থেকে হেডও নেন জিরুদ। তবে ইংলিশ গোলরক্ষকের কারণ সেটি ঠেকিয়ে দেন। সপ্তদশ মিনিটে ঠিকই এগিয়ে যায় ফরাসিরা। ডান দিক থেকে গ্রিজমানকে খুঁজে নেন এমবাপ্পে। আতলেটিকোর এই ফরোয়ার্ড বল বাড়ান চুয়ামেনির উদ্দেশ্যে। বল পেয়ে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন রিয়ালের এই মিডফিল্ডার।

সমতায় ফিরতে মরিয়া ইংল্যান্ড সুযোগ পায় ২২তম মিনিটে। সাকার বাড়ানো পাস থেকে বল টেনে নিতে ব্যর্থ হন হ্যারি কেইন। তবে প্রতিপক্ষ ডিফেন্ডার থেকে সেটি ঠিকই সংগ্রহ করে নেন হেন্ডারসন। যদিও তার দেওয়া পাস বেলিংহাম ঠিকঠাক কাজে লাগাতে পারেনি। ২৯তম মিনিটে কেইনের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান লরিস।  

বাংলাদেশ সময়: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।