ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘বিশ্বকাপটা আর্জেন্টিনাকেই দিয়ে দাও’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
‘বিশ্বকাপটা আর্জেন্টিনাকেই দিয়ে দাও’

কাতার বিশ্বকাপে রেফারিং বেশ কয়েক দফা বিতর্কের সূত্রপাত হয়েছে। একদিন আগেই আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে।

এবার মরক্কোর কাছে হেরে বিতর্কের আগুন আরও একটু উসকে দিলেন পর্তুগালের ডিফেন্ডার পেপে। মরক্কোর কাছে হেরে তার দল বিদায় নেওয়ার পর ক্ষোভ ঝাড়লেন তিনি। শুধু কি তাই, তার অভিযোগ- আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর জন্যই নাকি রেফারিরা উঠেপড়ে লেগেছে।

কোয়ার্টার ফাইনালের ম্যাচে আজ মরক্কোর কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে পর্তুগাল। উত্তর আফ্রিকার দেশটির কাছে হেরে বিদায় নিলেও পর্তুগিজ অধিনায়ক পেপে আঙুল তুললেন আর্জেন্টিনার দিকেই। কারণ এই ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন এক আর্জেন্টাইন (ফাকুন্দো তেয়ো)।  

ম্যাচ হারের পর পেপে বলেন, 'গতকালের মেসির অভিযোগের পর, এটা একদমই অগ্রহণযোগ্য যে একজন আর্জেন্টাইন রেফারি বারবার আমাদের বিপক্ষে বাঁশি বাজিয়েছে। তিনি হয়তো চাচ্ছিলেনই আর্জেন্টিনাকে কাপ জিতিয়ে দিতে। সবমিলিয়ে ৫ জন আর্জেন্টাইন রেফারি... আর কীইবা বলতে পারি। দেখা যাক কি হয়। '

৩৯ বছর বয়সী পর্তুগিজ ডিফেন্ডার এখানেই থামেননি। আর্জেন্টিনার সমালোচনা করে তিনি আরও বলেন, 'আমরা অপ্রত্যাশিতভাবে গোল হজম করেছি, কিন্তু এটা আমাকে এটা বলতেই হবে, আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে। ওদের বিশ্বকাপটা দিতে দাও। '

পেপের মতে, তার দলের ব্রুনো ফার্নান্দেস নিশ্চিত পেনাল্টির দাবিদার। কিন্তু আর্জেন্টাইন রেফারি তা ইচ্ছে করেই দেননি, 'তিনি (রেফারি) ব্রুনোর নিশ্চিত পেনাল্টির সিদ্ধান্ত দেননি। আমাদের বিশ্বকাপ জেতার সামর্থ্য আছে। আমি বলছি না যে তিনি পক্ষপাতিত্ব করেছেন... কিন্তু আমরা দ্বিতীয়ার্ধে কেন খেলেছি? গোলকিপার পড়ে গেল। তখন শেষ বাঁশি বাজার মাত্র ৮ মিনিট বাকি। আমরা এত কষ্ট করলাম...।   

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।