ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার ম্যাচে স্টেডিয়ামে মার্কিন সাংবাদিকের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
আর্জেন্টিনার ম্যাচে স্টেডিয়ামে মার্কিন সাংবাদিকের মৃত্যু

কাতারে বিশ্বকাপ ফুটবলের আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ কভার করার সময় বিশিষ্ট মার্কিন সাংবাদিক গ্রান্ট ওয়াহল মারা গেছেন। তার হঠাৎ মৃত্যুতে ক্রীড়াজগতজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

বার্তা সংস্থা রয়টার্স গ্রান্ট ওয়ালহের এজেন্টের বরাত দিয়ে জানিয়েছে, শুক্রবার খেলার প্রতিবেদন নিয়ে ব্যস্ততার মধ্যেই ‘তীব্র যন্ত্রণায়’ ভুগে মারা যান তিনি। একজন প্রত্যক্ষদর্শী সিএনএনকে জানিয়েছেন, স্টেডিয়ামের প্রেসবক্স এলাকায় তিনি ‘পড়ে’ গিয়েছিলেন। তার মৃত্যুর সময় আশেপাশের পরিস্থিতি কেমন ছিল তা জানা যায়নি বলে জানিয়েছেন তারা।

গত মাসে সমকামীদের সমর্থনে রংধনু টি-শার্ট পরায় তাকে মাঠে প্রবেশে বাধা দিয়েছিল কাতার পুলিশ। যদিও পরে বিষয়টির সুরাহা হয়। তিনি একসময় যুক্তরাষ্ট্রের ক্রীড়া সাময়িকী স্পোর্টস ইলাস্ট্রেটেডের সাংবাদিক ছিলেন। এখন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন এবং তার একটি ওয়েবসাইটও রয়েছে। ১৯৯৪ সালে তিনি প্রথম বিশ্বকাপ খেলার খবর সংগ্রহ শুরু করেন। এ পর্যন্ত আটটি বিশ্বকাপের সংবাদ কাভার করেছেন তিনি।

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের ফুটবল ফেডারেশন তার মৃত্যুতে শোক জানিয়েছে। বিবৃতিতে যুক্তরাষ্ট্রের ফুটবল সংস্থা ইউএস সকার বলেছে, ‘আমরা গ্রান্ট ওয়াহলকে হারিয়েছি, এমন খবর শুনে গোটা যুক্তরাষ্ট্র সকার পরিবার মর্মাহত। ’

ইউএস সকারের টুইটারে বলা হয়, ‘গ্রান্ট ফুটবলকে তার জীবনের কর্মের অংশ করে নিয়েছিলেন। তাকে এবং তার প্রখর মেধাসম্পন্ন লেখা আর আমরা পাচ্ছি না, তা ভেবে আমরা মুষড়ে পড়েছি। ’

টুইটার বার্তায় ওয়াহলের স্ত্রী জানান, হঠাৎ তার মৃত্যুর খবরে তিনি হতভম্ব হয়ে পড়েন। ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনো বলেছেন, ফুটবলের প্রতি ওয়াহলের ভালোবাসা ছিল ‘অতুলনীয়’। তিনি বলেন, যারা বিশ্বব্যাপী খেলা দেখেন তারা সবাই তাকে খুব মিস করবেন।

বিশ্বকাপের কাতারি সংস্থার একজন মুখপাত্র বলেছেন ‘মার্কিন সাংবাদিক গ্রান্ট ওয়াহলের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। ’ তিনি জানান, ‘আমরা যুক্তরাষ্ট্রের দূতাবাস ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি যাতে পরিবারের ইচ্ছা অনুযায়ী মরদেহ ফেরত পাঠানো যায়। ’

এই ক্রীড়া সাংবাদিকের দীর্ঘ সময়ের কর্মস্থল যুক্তরাষ্ট্রের ক্রীড়া সাময়িকী স্পোর্টস ইলাস্ট্রেটেড এক বিবৃতিতে বলেছে, গ্রান্টের মৃত্যুর কারণ স্পষ্ট নয়। তার বয়স হয়েছিল ৪৮ বছর।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।