ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপ চলাকালীন প্রবাসী শ্রমিকের মৃত্যু, ফিফার শোক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিশ্বকাপ চলাকালীন প্রবাসী শ্রমিকের মৃত্যু, ফিফার শোক

কাতার বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল আসর। আয়োজক দেশ কাতার স্টেডিয়াম নির্মাণসহ বিভিন্ন হোটেল-শহর গড়তে ব্যয় করেছে বিপুল পরিমাণ অর্থ।

আর এই বিস্ময়কর সব নির্মাণের পেছনেও রয়েছে করুণ ইতিহাস। শত শ্রমিকের রক্তের ওপর দিয়েই চলছে ২০২২ বিশ্বকাপ।

মৃত শ্রমিকদের কাতারে গত সপ্তাতেই যোগ দিলেন ফিলিফাইনের একজন প্রবাসী নাগরিক। বিশ্বকাপের গ্রুপপর্ব চলাকালীন সৌদি আরব দল যে রিসোর্টে থাকতো, সেই রিসোর্ট মেরামত করতে গিয়ে ওই শ্রমিকের মৃত্যু হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ এই খবর জানিয়েছে।  

ফিফা ইতোমধ্যে বিষয়টি নিয়ে শোক প্রকাশ করেছে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানায়, তারা এই বিষয় আগেই জানতো। তবে তা প্রকাশ করা হয়নি। কারণ, বিস্তারিত তথ্যের জন্য স্থানীয় সংগঠনের সাথে যোগাযোগ এখনও চলমান রয়েছে।

এক বিবৃতিতে ফিফা জানায়, ‘এমন দুর্ঘটনায় ফিফা গভীরভাবে শোক প্রকাশ করছে এবং শ্রমিকের পরিবারের প্রতি সহানুভূতি জানাচ্ছে। বিষয়টি (দুর্ঘটনা) সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়ার পর সবকিছু জানানো হবে। ’

অ্যাথলেটিকের খবর জানায়, শ্রমিকটি কাজ করার সময় হাঁটতে গিয়ে পিছলে পড়ে যায়, তখন ট্রাক চাপা দিয়ে যায়। তৎক্ষনাৎ তাকে হেলিকপ্টার অ্যামবুলেন্সে করে হাসপাতালে পাঠানো হলেও শেষ পর্যন্ত মৃত্যুবরণ করে।  

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa