ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

সুইজারল্যান্ডের জালে ২ গোল দিয়ে বিরতিতে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
সুইজারল্যান্ডের জালে ২ গোল দিয়ে বিরতিতে পর্তুগাল

রোনালদোকে ছাড়াই শেষ ষোলোতে খেলতে নেমেছে পর্তুগাল। দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়া খেলতে নেমে বেশ একটা ক্ষতি হয়নি দলটির।

প্রতিপক্ষ সুইজারল্যান্ডকে কোনোরকম পাত্তা না দিয়েই দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে আজ লুসাইল স্টেডিয়ামে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে পর্তুগিজরা। গনসালো রামোস দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন পেপে।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রাখা পর্তুগাল এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি। সপ্তদশ মিনিটে জোয়াও ফেলিক্স থেকে পাওয়া বল নিখুঁত স্পর্শে জালে জড়ান গনসালো রামোস। ৩০তম মিনিটে সাকিরির করা বুলেট গতির ফ্রিকিকি ঠেকিয়ে দেন ব্রুনো ফের্নান্দেস।  

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পেপে। ফের্নান্দেসের করা কর্ণার থেকে উড়ে আসা বল দারুণ হেডে জালে পাঠান সাবেক এই রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার। একইসাথে গড়েন দারুণ এক রেকর্ডও। বিশ্বকাপের নকআউট পর্বে সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসেবে গোল করার কীর্তি এখন তার দখলেই।

বাংলাদেশ সময: ০১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa