ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

সুইজারল্যান্ডের বিপক্ষে মূল একাদশে নেই রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
সুইজারল্যান্ডের বিপক্ষে মূল একাদশে নেই রোনালদো

গ্রুপ পর্বে অপরাজিত থাকা হয়নি পর্তুগালের। শেষ ম্যাচে তাদের হার দক্ষিণ কোরিয়ার কাছে।

গ্রুপ পর্বের কোনো খেলাতেই ৯০ মিনিট মাঠে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। তুলে নেয়া হয় তাকে। গুজব ছিল সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রথম একাদশে নাও থাকতে পারেন পর্তুগাল অধিনায়ক। শেষ পর্যন্ত গুজবই সত্যি হলো। সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুর একাদশে নেই পর্তুগাল ফুটবলের পোস্টার বয় ক্রিশ্চিয়ানো রোনালদো।  

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সুইজারল্যান্ড কোচের কাছে জানতে চাওয়া হয়েছিল রোনালদো শুরুর একাদশে না থাকলে তারা বাড়তি সুবিধা পাবে কিনা? সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন জানিয়েছিলন, আমরাতো এক খেলোয়াড় নিয়ে পরিকল্পনা করি না। আমাদের পুরো ছক প্রতিপক্ষের ১১ জন নিয়ে। রোনলাদো ছাড়াও পর্তুগাল ভালো দল।

২০২২ কাতার বিশ্বকাপটা ভালো যাচ্ছে না ৩৭ বছর বয়সী ক্লাবহীন রোনালদোর। মাত্র ১টি গোল করতে পেরেছেন তাও পেনাল্টি থেকে। যে কারণেই তরুণদের প্রতি ভরসা রাখতে বাধ্য হয়েছেন কোচ সান্তোস।

উল্লেখ্য, রোনালদো বিহীন পর্তুগালকে গত জুনে ১-০ গোলে হারিয়েছিল সুইজারল্যান্ড।

পর্তুগাল একাদশ: 
দিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াস, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, দালোত, বার্নার্ডো সিলভা, উইলিয়াম, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং গঞ্জালো রামোস


সুইজারল্যান্ড একাদশ 
ইয়ান সমার (গোলরক্ষক), ফার্নান্দেজ, আকানজি, শার, রদ্রিগেজ, জাকা, ফ্রেইলর, রেইডার, শো, ভারগাস, এমবোলু।
 

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa