ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

সৌদি ক্লাবের ২২০০ কোটি টাকার প্রস্তাবে রোনালদোর ‘না’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
সৌদি ক্লাবের ২২০০ কোটি টাকার প্রস্তাবে রোনালদোর ‘না’ সংগৃহীত ছবি

২০২২ বিশ্বকাপ শুরুর ঠিক আগে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষ ও কোচের বিরুদ্ধে মুখ খোলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর জেরে বিশ্বকাপের মাঝেই দুই পক্ষ সমঝোতার মাধ্যমে সম্পর্ক ছিন্ন করে।

ফলে বিশ্বকাপের মাঝপথে ক্লাবহীন হয়ে পড়া একমাত্র খেলোয়াড়ের অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হন তিনি।  

রোনালদোর পরবর্তী ঠিকানা নিয়ে যখন জল্পনা-কল্পনা চলছিল; তার মাঝেই শোনা যায়, পর্তুগিজ উইঙ্গারকে পেতে মৌসুমে ২০০ মিলিয়ন ইউরোর (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২০০ কোটি টাকা) অবিশ্বাস্য এক প্রস্তাব দিয়েছে সৌদি আরবের ক্লাব আল-নাসের।  

শুরুতে গুঞ্জন হিসেবে ধরা হলেও পরে আল-নাসেরের পক্ষ থেকেই প্রস্তাব দেওয়ার বিষয়টি প্রকাশ করা হয়। তারা জানায়, রোনালদোকে আড়াই বছরের চুক্তিতে দলে ভেড়াতে চায় তারা। প্রতি বছর এজন্য রোনালদোকে দেওয়া হবে ২০০ মিলিয়ন ইউরো। এমনটা হলে ৩৭ বছর বয়সেও রোনালদো হতেন বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার।

লিওনেল মেসি বর্তমানে পিএসজি থেকে প্রতি মৌসুমে ৭৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাচ্ছেন। নেইমার তার চেয়ে ৫ মিলিয়ন কম। তবে সৌদি ক্লাবের সঙ্গে রোনালদোর চুক্তি হয়ে গেলে কেউই তার ধারে কাছে থাকতেন না। এমনকি ফুটবল ছাড়াও ক্রীড়াঙ্গনের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অ্যাথলেট হতেন এই পর্তুগিজ ফুটবলের 'যুবরাজ' ।

গতকাল সোমবার 'মার্কা'সহ স্পেনের বেশ কয়েকটি সংবাদমধ্যম দাবি করে, সৌদি ক্লাবের প্রস্তাবে রাজি হয়েছেন রোনালদো। আগামী জানুয়ারি থেকেই নাকি ক্লাবটির হয়ে খেলবেন পর্তুগিজ অধিনায়ক। কিন্তু এক সূত্রের বরাতে 'ইএসপিএন' দাবি করেছে, সৌদি জায়ান্টদের প্রস্তাবে রাজি হননি তিনি।  আপাতত নিজের পুরো মনোযোগ বিশ্বকাপের ওপর ধরে রাখছেন রোনালদো। এরপর ক্লাব নিয়ে ভাবতে চান তিনি। কারণ এটাই তার ক্যারিয়ারের 'শেষ বিশ্বকাপ'। শেষবারের মতো এই অধরা শিরোপা ছুঁয়ে দেখতে চান আধুনিক ফুটবলের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।  

চলতি মৌসুম শুরু হওয়ার পর থেকেই ফর্মের সঙ্গে সখ্যতা নেই রোনালদোর। ১৬ ম্যাচে গোল করেছেন মাত্র ৩টি। বেশ কয়েকটি ম্যাচেই বদলি খেলোয়াড় হিসেবে নামানো হয় তাকে। যা মেনে নিতে পারেননি তিনি। বিশ্বকাপের কারণে ক্লাব ফুটবলে বিরতি পড়ে। তখনই ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউনাইটেড কোচ এরিক টেন হাগকে বিশ্বাসঘাতক বলেন তিনি। সেই সঙ্গে ক্লাবের মালিকপক্ষের বিরুদ্ধেও বিস্ফোরক সব অভিযোগ করেন তিনি।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে আজ সুইজারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। মঙ্গলবার দিবাগত রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে হবে ম্যাচটি। আজ পর্তুগাল হারলে এটাই হতে পারে বিশ্বকাপে রোনালদোর শেষ ম্যাচ।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa