ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের কাছে হেরে দ.কোরিয়া কোচের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
ব্রাজিলের কাছে হেরে দ.কোরিয়া কোচের পদত্যাগ

২০১০ বিশ্বকাপের পর আবারও শেষ ষোলোয় খেলার সুযোগ পায় দক্ষিণ কোরিয়া। কিন্তু সাফল্যের ধারাটাকে আর বাড়াতে পারেনি তারা।

ব্রাজিলের কাছে ৪-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছে তাদের।  

আসর থেকে ছিটকে যাওয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দেন দক্ষিণ কোরিয়া কোচ পাউলো বেন্তো। এখন ভবিষ্যৎ নিয়ে ভাববেন তিনি। তবে এর আগে বিশ্রামটা নেওয়া প্রয়োজন।
বেন্তো বলেন, ‘সিদ্ধান্তটা আমি সেপ্টেম্বরেই নিয়েছিলাম এবং আজ (গতকাল) নিশ্চিত করলাম। আমি তাদের কোচ হিসেবে খুবই গর্বিত, তাদের ধন্যবাদ দেওয়া উচিত। এখন আমার ভবিষ্যৎ নিয়ে ভাবা উচিত, তবে আমি কোরিয়া দলের সঙ্গে আর থাকব না। বিশ্রাম নিয়ে পরে ভেবে দেখব কী করা যায়। আমি খেলোয়াড়দের ও জাতীয় ফেডারেশনের প্রেসিডেন্টকে তা বলেছি। ’

৫৩ বছর বয়সি এই পর্তুগিজ দক্ষিণ কোরিয়ার দায়িত্ব নেন ২০১৮ সালে। গত চার বছরে তার অধীনে ৫৭ ম্যাচে ৩৫ জয়, ১৩ ড্র ও ৯ টিতে হারের মুখ দেখেছে দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপে গ্রুপ পর্বে তারা ড্র করে উরুগুয়ে বিপক্ষে। কিন্তু ঘানার কাছে ৩-২ গোলে হেরে যায় পরের ম্যাচে। সেই ম্যাচে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেন বেন্তো।

তবে শেষ ম্যাচে পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে রুদ্ধশ্বাস জয়ে শেষ ষোলো নিশ্চিত করে এশিয়ার দেশটি। বেন্তো বলেন, ‘বিশ্বকাপ ও গত চার বছরে যা করেছি তাতে আমরা খুব গর্বিত হতে পারি বলে বিশ্বাস করি আমি। আমার মনে হয় গ্রুপ পর্বে আমরা সত্যিই ভালো করেছি যদিও আর পয়েন্ট নিতে পারতাম। যেমন ঘানাকে হারানো উচিত ছিল। তবে আমরা খুবই গর্বিত হতে পারি। নিঃসন্দেহে এটি অন্যতম সেরা দল, যাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি আমি। ’

বাংলাদেশ সময় : ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।