ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ফুটবল

নেইমারদের সাম্বা নৃত্যে ক্ষুব্ধ আইরিশ ফুটবল পণ্ডিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
নেইমারদের সাম্বা নৃত্যে ক্ষুব্ধ আইরিশ ফুটবল পণ্ডিত

দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে কাতার বিশ্বকাপের শেষ আট নিশ্চিত করেছে ব্রাজিল। প্রতিটি গোলই সাম্বা নৃত্যের তালে উদযাপন করেছেন নেইমার-রিচার্লিসনরা।

না করার কারণও নেই অবশ্য, কেননা সাম্বা নৃত্য তাদের রক্তে মেশা বলা যায়। কিন্তু টিভিতে বসে তা সহ্য করতে পারেননি আইরিশ ফুটবল পণ্ডিত রয় কিন।

সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ধুয়ে দেন নেইমারদের। তার মতে, এটা কেবলই প্রতিপক্ষকে অপমান করা। এমন নাচ দেখা চোখের জন্য শাস্তি বলেই মনে করেন তিনি।  

তাই ক্ষুব্ধ হয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম আইটিভিতে কিন বলেন, ‘আমি এতোটা নাচ দেখিনি। মনে হচ্ছে তা দেখতে আমি বাধ্য। কী দেখেছি তা বিশ্বাস করতে পারছি না। আমার ভালো লাগেনি এটি। আমি মনে করি প্রতিপক্ষের জন্য এটি অসম্মানজনক। চার গোল হয়েছে এবং প্রতিবারই তারা এভাবে নেচেছে। ’

সাম্বার তালে খেলোয়াড়দের সঙ্গে তাল মেলাতে দেখা গেছে ব্রাজিল কোচ তিতেকেও। সচরাচর গোল উদযাপনের সময় খুব একটা উল্লাস করেন না তিনি।  রিচারলিসন ম্যাচের তৃতীয় গোলটি দেওয়ার পর নিজেকে আটকে রাখতে পারেননি এই কোচ।

তিতে বলেন, ‘আমি চেষ্টা করছি খেলোয়াড়দের সঙ্গে মানিয়ে নেওয়ার। তারা খুবই তরুণ এবং নাচ ও রসিকতার প্রতি ভালোবাসা আছে তাদের ভেতর। তারা বলেছে আমাকেও নাকি নাচের কিছু ধরণ শিখতে হবে। এ ব্যাপারে তারা খুবই কঠোর। ’

তিতে আরো যোগ করেন, “আমি রিচার্লিসনকে জিজ্ঞেস করি, এটা কী নাচ? আমি বললাম, ‘তুমি যদি করো, তাহলে আমিও করব। ’ বিভিন্ন লোকে বলবে এটা অসম্মানজনক। আমি জানি ক্যামেরা সবসময়ই থাকে এবং চাইনি এর ভুল ব্যাখ্যা হোক। ”

বাংলাদেশ সময় : ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa