ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপ জেতার আর তিন ম্যাচ দূরে আমরা: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
বিশ্বকাপ জেতার আর তিন ম্যাচ দূরে আমরা: নেইমার

বিশ্বকাপে শুরুটা হয় দুর্দান্ত, প্রথম ম্যাচেই সার্বিয়ার রক্ষণে কাঁপন ধরিয়ে দিয়েছিলেন নেইমার। সেই ম্যাচ জয় দিয়ে শেষ করেছিল ব্রাজিল।

তবে বিপত্তি বাধে ব্রাজিলিয়া সুপারস্টারের ইনজুরি। পরবর্তী দুই ম্যাচে তাই বেশ বেগ পোহাতে হয়েছিল সেলেসাওদের। দ্বিতীয় ম্যাচ জিতলেও তৃতীয় ম্যাচে হারতে হয় তাদের।

নেইমারের এই ইনজুরি শুধু যে সমর্থকদের কষ্ট দিয়েছিল তা নয়, বরং স্বয়ং নেইমারকেও দিয়েছে কষ্ট। শিরোপাযাত্রায় এই ইনজুরি বাধা কাঁদিয়েছে পিএসজির এই ফরোয়ার্ডকেও। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই রাতের কথা তুলে ধরতে ভুলেননি তিনি।

নেইমার বলেন, ‘আমি খুব ভয় পেয়েছিলাম। আমি খুব ভালো একটা মৌসুম কাটাচ্ছিলাম। ভালো ফর্মে ছিলাম। আমি সেই রাতে অনেক কেঁদেছিলাম; আমার পরিবার জানে। তবে এখন ঠিক হয়েছে। পরেরদিন চিকিৎসকের সঙ্গে সকাল ১১টা পর্যন্ত চিকিৎসা চালিয়ে যাওয়া, বাকি দিনগুলোতে ৫-৬টা পর্যন্ত থেকে কষ্ট করা কাজে দিয়েছে। সবশেষে আমরা যেন মুকুট পরতে পারি, ভালো কিছু যেন হয়। ’

ইনজুরি থেকে ফিরে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নেমেই ছন্দ ছিলেন নেইমার। করেছেন গোলও। অবদান রেখেছেন বাকি গোলগুলোতেও। ম্যাচে ৪-০ ব্যবধানে জয় পেয়ে পরবর্তী পর্বে কোয়ালিফাই করেছে ব্রাজিল। নেইমার আশাবাদী সব পর্ব পেরিয়ে ব্রাজিল জয় করে নিবে ষষ্ঠ বিশ্বকাপ।  

ব্রাজিলিয়ান তারকা বলেন, ‘আরও এগিয়ে যাওয়ার সময় হয়েছে। আমরা অবশ্য শিরোপাজয়ের স্বপ্ন দেখি। কিন্তু আমাদের স্টেপ বাই স্টেপ এগোতে হবে। এটা আমাদের চতুর্থ ম্যাচ ছিল। বিশ্বকাপ জেতার জন্য আরও তিন ম্যাচ বাকি। ’

বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa