ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

আলভারেসের গোলে শেষ আটের পথে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
আলভারেসের গোলে শেষ আটের পথে আর্জেন্টিনা

লিওনেল মেসির গোলে এগিয়ে থেকেই বিরতিতে গিয়েছিল আর্জেন্টিনা। বিরতির পর সেই ধার ধরে রাখে তারা।

  তাই তো ব্যবধান দ্বিগুণ করতে সময় নেয়নি। এতে অবশ্য অস্ট্রেলিয়া গোলকিপারের কৃতিত্বই বেশি। তিনি ভুল না করলে হয়তো গোলের দেখা পেতেন না হুলিয়ান আলভারেস। তার উপস্থিত বুদ্ধির কারণেই শেষ আটের পথে রয়েছে আর্জেন্টিনা। আহমেদ বিন আলী স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে এগিয়ে আছে তারা।  

৫৭ মিনিটে বল রিসিভ করতে গিয়ে চাপের মুখে পড়েন অস্ট্রেলিয়ান গোলকিপার। আলভারেস তার কাছ থেকে বল কেড়ে নিয়ে দারুণ এক শটে গোল এনে দেন আর্জেন্টিনাকে। এর আগে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচেও গোল করেছিলেন এই স্ট্রাইকার। ২০০৬ বিশ্বকাপে হার্নান ক্রেসপোর পর বিশ্বকাপে নিজের প্রথম দুই ম্যাচেই (শুরুর একাদশে থেকে)  গোল করা প্রথম আর্জেন্টাইন ফুটবলার আলভারেস।

এর আগে ৩৫ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি।  নিকোলাস ওতামেন্দির পাস থেকে দারুণভাবে জালের ঠিকানা খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক। প্রথমে অবশ্য ফ্রি-কিক নিয়েছিলেন। কিন্তু তা প্রতিরোধ করে অস্ট্রেলিয়া। কিন্তু আর্জেন্টিনা বলের দখল নিতে সময় নেয়নি। মাক আলিস্তার বল বাড়িয়ে দেন ওতামেন্দিকে। প্রথম স্পর্শেই সেটা মেসিকে বাড়িয়ে দেন তিনি। নিচু কর্নার দিয়ে বলকে জায়গামতো পৌঁছে দেন আলবিসেলেস্তে ফরোয়ার্ড।  

বিশ্বকাপ ইতিহাসে সবমিলিয়ে  আর্জেন্টিনার হয়ে এটি নবম গোল মেসির। ছাড়িয়ে গেছেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে। ১০ গোল নিয়ে তার সামনে আছেন কেবল গ্যাব্রিয়েল বাতিস্তুতা। তবে বিশ্বকাপের নকআউট পর্বে এবারই প্রথম গোল করলেন এই ফরোয়ার্ড। চলতি আসরে এটি তার তৃতীয় গোল।  

বাংলাদেশ সময় : ০২২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa