ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

স্পেন বাদ পড়ছে জানলে ‘হার্ট অ্যাটাক’ হতো এনরিকের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
স্পেন বাদ পড়ছে জানলে ‘হার্ট অ্যাটাক’ হতো এনরিকের

গ্রুপিং শেষ হওয়ার পর মৃত্যুকূপ বলা হয়েছিল ‘ই’ গ্রুপকে। নানা নাটকীয়তা-রোমাঞ্চের পর এই গ্রুপ থেকে শেষ ষোলো রাউন্ড নিশ্চিত করেছে জাপান ও স্পেন।

ছিটকে গেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। কোস্টারিকার বিপক্ষে ৪-২ গোলে জিতেও লাভ হয়নি তাদের।

তবে একটা সময় অবশ্য ২-১ গোলে এগিয়ে ছিল কোস্টারিকা। এই স্কোরলাইন ম্যাচ শেষে থাকলে কপাল পুড়ত স্পেনের। সেক্ষেত্রে শেষ ষোলোয় যেত জাপান ও কোস্টারিকা। স্পেনের বিপদের সম্ভাবনার কথা জানতেন না কোচ লুইস এনরিকে। তবে ওই সময় কোস্টারিকা-জার্মানি ম্যাচে চোখ রাখলে নির্ঘাত হার্ট অ্যাটাক হতো তার।

জাপানের কাছে ২-১ গোলে হারের পর এনরিকে বলেন, ‘আমি যদি জানতাম স্পেন ছিটকে যাওয়ার মতো পরিস্থিতিতে রয়েছে তাহলে হয়তো আমার হার্ট অ্যাটাক হয়ে যেত। ’

গ্রুপে প্রথম ম্যাচ কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে উড়ন্ত শুরু করে স্পেন। কিন্তু পরের দুই ম্যাচে ছন্দ হারায় তারা। তাই দলের খেলায় সন্তুষ্ঠ নন এনরিকে, ‘আমি একটুও খুশি নই। আমি কখনো হার উদযাপন করি না। হ্যাঁ, আমরা পরের পর্বে পৌঁছে গিয়েছি।  আমি শীর্ষে থেকে পরের পর্বে যেতে চেয়েছিলাম। কিন্তু তা সম্ভব ছিল না কারণ, ৫ মিনিটের মধ্যে জাপান দুটো গোল করল আর আমরা ভেঙে পড়লাম। তারা আরও দুটি গোল করতে পারত। এতে বেশ কিছু জিনিস পরিবর্তন হয়ে গেছে। তবে উদযাপন করার কিছুই নেই। ’

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa