ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

কাতার বিশ্বকাপে চমক দেখিয়েই চলেছেন পোলিশ গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
কাতার বিশ্বকাপে চমক দেখিয়েই চলেছেন পোলিশ গোলরক্ষক

পোল্যান্ড জেতেনি ঠিকই, তবে প্রতিপক্ষের হৃদয় কেড়ে নিয়েছেন গোলরক্ষক ভয়চেক সেজনি। কী দুর্দান্ত সব সেভই না উপহার দিয়েছেন।

পোল্যান্ড আজ শেষ ষোলোয় থাকার পেছনে তার অবদানই সবচেয়ে বেশি।

স্টেডিয়াম ৯৭৪-এ পোল্যান্ডের গোলমুখে ১২ টি শট নিয়েছে আর্জেন্টিনা। যার ১০টিই ঠেকিয়ে দিয়েছেন সেজনি। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আলবিসেলেস্তারা। ডি বক্সে লিওনেল মেসিকে ফাউল করে বসেন পোল্যান্ড গোলরক্ষক। স্পট কিক থেকে সেই মেসিই আবার শট নিতে আসেন। কিন্তু সেজনির বাধা টপকাতে পারলে তো! মেসির শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ডান হাত দিয়ে ঠেকান তিনি।  তার উচ্ছ্বাসই বলে দিচ্ছিল নিজের ওপর আত্মবিশ্বাস কতটা অটুট ছিল।

শুধু ওই পেনাল্টির মুহূর্তই নয়, কাতার বিশ্বকাপে একের পর এক চমক দেখিয়েই চলেছেন সেজনি। জুভেন্টাসে খেলা এই গোলরক্ষক বেশ ভালোভাবেই নিজেকে আলোচনায় রেখেছেন এবার। সৌদি আরবের বিপক্ষে ম্যাচে পেনাল্টি ঠেকিয়ে তাক লাগিয়ে দেন তিনি।  

সালেহ আল শেহরিকে ডি বক্সে ক্রিস্তিয়ান ব্রিক ফাউল করলে পেনাল্টি পায় সৌদি আরব। যদিও রেফারির চোখে প্রথমে তা ধরা পড়েনি। তবে ভিএআর দেখার পর সিদ্ধান্তে পরিবর্তন আসে। স্পট কিক থেকে নেওয়া সালেম আল-দোসারির শট কোনোভাবেই জালে ঢুকতে দেননি সেজনি। মোহাম্মেদ আল-ব্রেইকের নেওয়া ফিরতি শটও বেশ দক্ষতার সঙ্গে বিপদমুক্ত করেন তিনি। পেনাল্টি ছাড়াও ম্যাচের অন্যান্য সময়গুলোতেও পোল্যান্ডকে বাঁচিয়েছেন তিনি। তাই এখনো পর্যন্ত বিশ্বকাপের সেরা গোলকিপার হিসেবে তাকেই সবার আগে রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫০২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa