ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

তিউনিসিয়ার আক্রমণে চাপে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
তিউনিসিয়ার আক্রমণে চাপে ফ্রান্স

প্রথম দুই ম্যাচ জিতে শেষ ষোলো আগেই নিশ্চিত করে রেখেছে ফ্রান্স। তাতে শেষ ম্যাচ কেবলই নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে।

তবে বেঞ্চ পরখ করে দেখার মোক্ষম সুযোগ কেইবা হাতছাড়া করতে চায়। তাই তিউনিসিয়ার বিপক্ষে ৯ পরিবর্তন এনে একাদশ সাজান ফরাসি কোচ দিদিয়ের দেশম। বদলাননি শুধু রাফায়েল ভারান ও অরেলিয়ে শুয়েমেনিকে।

অন্যদিকে তিউনিসিয়ার জন্য ম্যাচটি বাঁচা-মরার। শেষ ষোলোয় উঠতে হলে জয়ের বিকল্প নেই, তার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচের দিকেও। ১ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের তলানিতে আছে তারা। তাদের ওপরে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া।  নিজেদের কাজটা করতে সবটুকু নিংড়ে দিচ্ছে আফ্রিকার দেশটি। যদিও এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে।

তবে ফ্রান্সকে প্রচুর চাপে রেখেছে তিউনিসিয়া। গোলমুখে দুটি শট নিয়েছে তারা, বিপরীতে ফ্রান্সের শূন্য। খেলার ৮ মিনিটে গোল পেয়েই গিয়েছিল দলটি। খাজরির ফ্রি-কিক থেকে পায়ের দারুণ ব্যবহার করে লিড এনে দেন গান্দ্রি। কিন্তু গোল উদযাপনের সঙ্গে সঙ্গেই দেখতে পান অফসাইডের সংকেত।

৩৫ মিনিটে আবারও ফ্রান্সের বক্সে বিপদ তৈরি করে তিউনিসিয়া। তবে ৩৫ গজ দূর থেকে খাজরির শট ঠেকিয়ে দেন ফ্রান্স গোলরক্ষক মান্দানা। এরপর বাকিটা সময় আক্রমণে দেখা যায় কেবল তিউনিসিয়াকেই।   চাপে পড়লেও দমে যায়নি ফ্রান্স।  

বাংলাদেশ সময় : ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২ 

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa