ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

ফ্রান্সের একাদশে নেই এমবাপ্পে, ইনজুরি শঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
ফ্রান্সের একাদশে নেই এমবাপ্পে, ইনজুরি শঙ্কা

ফ্রান্সের প্রথম দুই ম্যাচেই শুরুর একাদশে ছিলেন কিলিয়ান এমবাপ্পে। দুই ম্যাচেই দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি।

কিন্তু গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে পিএসজি ফরোয়ার্ডকে বেঞ্চে বসিয়ে একাদশ সাজিয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম। তবে তারচেয়েও বড় ঘটনা হলো- 'সবেধন নীলমণি'-কে নিয়ে ইনজুরি শঙ্কা ভর করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের শিবিরে।

২০২২ বিশ্বকাপের গ্রুপ 'ডি'-এর ম্যাচে আজ তিউনিসিয়ার মুখোমুখি হয়েছে ফ্রান্স। এডুকেশন সিটি স্টেডিয়ামে এই ম্যাচের আগে প্রকাশিত এক ছবিতে দলের অনুশীলনে এমবাপ্পের গোড়ালিতে ব্যান্ডেজ দেখা যায়। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, গোড়ালিতে চোট পেয়েছেন তিনি এবং তাকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছে না ফ্রান্স। নকআউট পর্বে এমবাপ্পেকে পুরোপুরি ফিট অবস্থায় পেতে চায় তারা।

প্রথম দুই ম্যাচ জিতে এরইমধ্যে গ্রুপ পর্ব পেরিয়ে শেষ ষোলোয় পা রেখেছে ফরাসিরা। ফলে এই ম্যাচে এমবাপ্পের না খেলাটা অস্বাভাবিক নয়। কিন্তু পিএসজির জার্সিতে মৌসুমের শেষদিকে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। তবে এবারের বিশ্বকাপে দলের প্রথম দুই ম্যাচে খেলতে কোনো সমস্যা হয়নি তার। প্রথম দুই ম্যাচেই তিন গোল করে ফেলেছেন তিনি।  

এদিকে এমবাপ্পে ছাড়াও তিউনিসিয়ার বিপক্ষে হুগো লরিস, অলিভিয়ে জিরুদ এবং আতোয়াঁ গ্রিজমানকেও শুরুর একাদশে রাখেননি দেশম। ডেনমার্ককে হারানো দলটির মাত্র দুইজন আজকের একাদশে জায়গা পেয়েছেন। এর মধ্যে রাফায়েল ভারানে একজন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa