ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফিনল্যান্ড

বাংলাদেশ থেকে পোশাক আমদানি অব্যাহত থাকবে

জামান সরকার, হেলসিংক থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
বাংলাদেশ থেকে পোশাক আমদানি অব্যাহত থাকবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হেলসিংকি: সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করেছেন বিশ্বখ্যাত পোশাক বিক্রেতা কোম্পানি লিনডেক্স-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইনভার লারসন।  

বৈঠকে ইনভার লারসন বলেছেন, বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্কে তারা গর্বিত এবং এ দেশ থেকে পোশাক আমদানি অব্যাহত থাকবে।



তিনি জানান, গুণগত মান, পোশাক শিল্পের জন্য প্রয়োজনীয় উপকরণসমূহের সহজলভ্যতা এবং সঠিক সময়ের মধ্যে সরবরাহ করায় বাংলাদেশের পোশাক শিল্প বিশ্ববাজারে বর্তমান অবস্থানে পৌঁছেছে। পোশাক শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সবার অংশীদারিত্ব ও সহযোগিতা এ শিল্পের বিদ্যমান চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করলে প্রস্তুতকারী ও ক্রেতা সবাই উপকৃত হতে পারেন বলেও মন্তব্য করেন ইনভার লারসন।

বৈঠকের শুরুতে বাংলাদেশের পোশাক শিল্পকে যুগোপযোগী ও বিশ্বমানের করতে বাংলাদেশ সরকারের সাম্প্রতিককালে গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে জানান রাষ্ট্রদূত গোলাম সারোয়ার ।

রাস্ট্রদূত জানান, পোশাক শিল্পের বিদ্যমান চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করে প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থানকে আরও সুদৃঢ় করতে পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠানসমূহ এবং ইউরোপ, আমেরিকা ও পৃথিবীর অন্য দেশের ক্রেতাসমূহের সঙ্গে বর্তমান সরকার একযোগে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৪,

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিনল্যান্ড এর সর্বশেষ