ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পেলের ৬০ বছরের রেকর্ডভাঙা এমবাপ্পেই ‘সেরা উদীয়মান’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৫ ৩:০৬:২৩ পিএম
সেরা উদীয়মান তারকার পুরস্কার হাতে এমবাপ্পে-ছবি: সংগৃহীত

সেরা উদীয়মান তারকার পুরস্কার হাতে এমবাপ্পে-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের ‘সেরা উদীয়মান তারকা’র খেতাব জিতলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপ্পে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল ম্যাচে ৪-২ গোলে জিতেছে ফ্রান্স। আর এই ম্যাচের চতুর্থ গোলটি করেন ১৯ বছর বয়সী এমবাপ্পে। পুরো আসরে এটি তার চতুর্থ গোল। এমন কীর্তিই তাকে বিশ্বকাপের ‘সেরা উদীয়মান তারকা’র তকমা এনে দিয়েছে।

২০১৮ সালের বিশ্বকাপের শুরু থেকেই চমক দেখিয়ে আসছিলেন প্যারিস সেইন্ট জার্মেই তারকা এমবাপ্পে। তার অসাধারণ গতি আর গোলের সুযোগ তৈরি করার সামর্থ্য ছিল নজরকাড়া। তার তিন গোল দিদিয়ের দেশামের দলকে বিশ্বকাপের ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছে। গ্রুপ পর্বে পেরুর বিপক্ষে তার গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসিরা। শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ৪-৩ গোলের জয়ে তার অবদান ২ গোল।

ফাইনালে এক গোল করে ইতিহাসের খাতায় নিজের নামও লিখিয়ে ফেলেছেন তিনি। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রোববারের (১৫ জুলাই) ফাইনালে গোল করে ১৯৫৮ সালের বিশ্বকাপে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গড়া সবচেয়ে কম বয়সে বিশ্বকাপের ফাইনালে গোল করার কীর্তিতে ভাগ বসিয়েছেন তিনি।

যার কীর্তিতে ভাগ বসিয়েছেন এমবাপ্পে, সেই ব্রাজিলিয়ান গ্রেট পেলে তাকে আশীর্বাদ করে টুইটারে লিখেছেন, ‘মাত্রই দ্বিতীয় তরুণ হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল! ক্লাবে স্বাগতম এমবাপ্পে- সঙ্গী পাওয়াটা দারুণ!’

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
এমএইচএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2018-07-15 15:06:23