ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

সেরা বিশ্বকাপ আয়োজন করেছে রাশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৫ ১:৩৯:২৫ এএম
বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, পাশে ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো। ছবি: সংগৃহীত

বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, পাশে ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো। ছবি: সংগৃহীত

ঢাকা: রাশিয়া বিশ্বকাপ ২০১৮, এ পর্যন্ত যতো আসরের আয়োজন করা হয়েছে তার মধ্যে সেরা বিশ্বকাপ বলে মন্তব্য করেছেন ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো।

তিনি বলেন, বিশ্বকাপের ইতিহাসে সেরা আয়োজন করেছে রাশিয়া। গোটা বিশ্বে তাদের প্রশংসা হচ্ছে। তারা দুর্দান্ত আয়োজন করে প্রমাণ করেছে আসলেই তারা একটি ফুটবল জাতি।

রোববার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় রাজধানী মস্কোতে ফ্রান্সের বিরুদ্ধে ক্রোয়েশিয়ার ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে শেষ হবে ২০১৮ বিশ্বকাপ আসর। এর আগ মুহূর্তে জ্বলজ্বলে ও মানসম্পন্ন ফুটবলের আয়োজন করায় রাশিয়াকে সবার চেয়ে এগিয়ে দিয়ে আয়োজনকারীদের ধন্যবাদ জানান ফিফা প্রধান।

সংবাদ সম্মেলনে জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ২০১৮ বিশ্বকাপ প্রমাণ করেছে সত্যিই রাশিয়া ফুটবলের দেশ। ইতিহাসের সেরা আয়োজন করেছে তারা। দর্শক মাতিয়েছে এ আসর। আর তাই সবার মুখে মুখে এখন শুধু- রাশিয়া, রাশিয়া, রাশিয়া!

তিনি এও বলেন, আমি আগেই জানতাম রাশিয়া ইতিহাস সৃষ্টি করতে যাচ্ছে। এখন আরও জোর দিয়ে বলছি, ফিফায় রাশিয়া রেকর্ড গড়েছে।

এদিকে, গোটা বিশ্বের অজস্র প্রশংসা পাওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

প্রভাবশালী এ প্রেসিডেন্ট বলেন, সমর্থকরা দুর্দান্ত খেলা উপভোগ করেছেন। এর জন্য তারা অনেক খুশি। সে জন্য আমাদের আয়োজনকারীদের প্রচেষ্টার প্রশংসা করায় আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রেসিডেন্ট বলেন, আমরা অনেক খুশি। এতো বড় একটি আয়োজনে সফল হয়েছি। দর্শকরা আমাদের দেশে এসে খেলা দেখেছেন। তারা আমাদের আতিথেয়তা এবং উন্মুক্ততা, প্রকৃতি, সংস্কৃতি ও ঐতিহ্য পছন্দ করেছেন। তারা অনুভব করতে পেরেছেন আমরা খুব ভালো আয়োজন করেছি। এ জন্যই তারা অনেক প্রশংসা করছেন।

গত ১৪ জুন জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’র ২১তম আসরের পর্দা উঠে রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। অনুষ্ঠানে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো স্বাগত বক্তব্য রেখেছিলেন। এসময় উদ্বোধনী আসর মাতিয়ে তুলেছিলেন ‘গ্লোবাল মিউজিক আইকন’ খ্যাত রবি উইলিয়াস। মনোমুগ্ধকর পরিবেশনায় বিমোহিত হন স্টেডিয়ামে উপস্থিত হাজারো দর্শক। নাচে-গানে স্বাগতিক দেশ রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরা হয়।

বাংলাদেম সময়: ১১৩৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাশিফল ফিফা বিশ্বকাপ ২০১৮ fifa world cup 2018
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-15 01:39:25