ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

এক গোলে রেকর্ডের পাতায় বেলজিয়াম-ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৪ ১০:৫০:০২ এএম
থমাস মুনিয়ের গোল করার পর-ছবি: সংগৃহীত

থমাস মুনিয়ের গোল করার পর-ছবি: সংগৃহীত

বিশ্বকাপের তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে একটি গোলেই রেকর্ডের পাতায় উঠে গেল বেলজিয়াম ও ইংল্যান্ডের নাম। ম্যাচের চতুর্থ মিনিটে বেলজিয়ামের ডিফেন্ডার থমাস মুনিয়ের গোল করে রেড ডেভিলসদের এগিয়ে দেন। আর এর ফলে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে দ্রুত গোল করার রেকর্ড গড়লো বেলজিয়াম।

রেকর্ড হয়েছে ইংল্যান্ডেরও, তবে তাদেরটি অপ্রত্যাশিত। বিশ্বকাপ ইতিহাসে ইংলিশরা সবচেয়ে দ্রুত গোল হজম করার রেকর্ড গড়লো।

খেলার চতুর্থ মিনিটে নাসের শাদলির ক্রস থেকে পাওয়া বলে ইংল্যান্ড গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্থ করে গোলটি করেন মুনিয়ের। আর এই গোলের মাধ্যমে চলমান বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে দশম খেলোয়াড় হিসেবে গোলের দেখা পেলেন তিনি। সেমিফাইনালে নিষেধাজ্ঞার খেলতে না পারা মুনিয়েরের এটি জাতীয় দলের হয়ে ষষ্ঠ গোল।

রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে সবোর্চ্চ ৪টি গোল দিয়েছেন স্ট্রাইকার রোমেলু লুকাকু,২টি করেছে ইডেন হ্যাজার্ড, বাকি ৮ জনের মধ্যে শাদলি, মিকি বাতশুয়াই, মারুয়ানে ফেল্লাইনি, কেভিন দে ব্রুইনি, ইয়ান ভেট্রোনঘেন, ড্রেইস মার্টেন্স, আদনান ইয়ানুসাই ও মুনিয়ের একটি করে বল প্রতিপক্ষের জালে জড়িয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ১৪ জুলাই, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-14 10:50:02