ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

আর্জেন্টিনা-স্পেন থেকেও শুভকামনা পাচ্ছে ক্রোয়েশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৪ ৯:০২:২১ এএম
ইভান রাকিটিচ ও লুকা মদ্রিচের কাঁধে ক্রোয়েশিয়ার মাঝমাঠের দায়িত্ব, সম্ভবত দলেরও

ইভান রাকিটিচ ও লুকা মদ্রিচের কাঁধে ক্রোয়েশিয়ার মাঝমাঠের দায়িত্ব, সম্ভবত দলেরও

একদিন বাদেই বিশ্বকাপ শিরোপা জেতার মহারণে নামছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ফ্রান্স সাবেক বিশ্বচ্যাম্পিয়ন হলেও ক্রোয়েশিয়া এবারই প্রথমবারের মতো খেলছে ফাইনাল। আর প্রথমবারেই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বিভোর ক্রোয়েট ফুটবলাররা। তাদের এই স্বপ্ন পূরণে বিশ্বের নানা প্রান্ত, এমনকি টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া আর্জেন্টিনা-স্পেন থেকেও শুভকামনা যাচ্ছে।

এমনটিই জানালেন ক্রোয়েশিয়ার তারকা ইভান রাকিটিচ। এই মিডফিল্ডার স্প্যানিশ লিগের ক্লাব বার্সেলোনায় খেলেন। সেখানে লিওনেল মেসি, জেরার্ড পিকে, জর্ডি আলবার মতো তার অনেক স্প্যানিশ ও আর্জেন্টাইন বন্ধু রয়েছেন। নিজেরা বেশি দূর এগোতে না পারলেও রাকিটিচদের এই অগ্রযাত্রায় তাদের শুভকামনাই জানালেন বার্সার সতীর্থরা।

রাকিটিচ বলেন, আমি নিশ্চিত ফাইনালের জন্য সারাবিশ্ব থেকে সমর্থন পাবো আমরা। আমি এরইমধ্যে আর্জেন্টিনা-স্পেনসহ বিশ্বের সব প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তা পেয়েছি। এই সমর্থন আমাদের সাহস যোগাবে।

পুরো টুর্নামেন্টে গ্যালারিতে থেকে সমর্থন যোগানো ক্রোয়েশিয়ানদের ধন্যবাদ জানিয়ে দালিচের দলের মাঝমাঠের এ অন্যতম ভরসা বলেন, আমরা কেবল ১১ জনই লড়বো না, ফাইনালের মাঠে থাকবে ৪৫ লাখ ক্রোয়েট। আমি জানি যদি সব ক্রোয়েশিয়ানের জন্য কোনো স্টেডিয়াম থাকতো, তবে তারা এই গ্যালারি পরিপূর্ণ করে দিতো।

রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে গড়াবে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লড়াই। তার দু’দিন আগে শুক্রবার (১৩ জুলাই) রাকিটিচ সাংবাদিকদের আরও বলেন, ফাইনালের ফলাফল যা-ই হোক, আমি আশা করি একজন ক্রোয়েশিয়ানের হাতেই টুর্নামেন্ট সেরার পুরস্কার ‘সোনার বল’ উঠবে, আর সেই ক্রোয়েশিয়ান হচ্ছেন আমাদের অধিনায়ক লুকা মদ্রিচ। পুরো আসরে তিনি যেভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে, এটা তারই প্রাপ্য।

প্রথমবারের মতো ফাইনালে খেলতে নেমে ক্রোয়েশিয়া চ্যাম্পিয়নই হতে চাইবে উল্লেখ করে রাকিটিচ বলেন, আমরা বিশ্বকাপটা চাই। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার জন্য সব উজাড় করে লড়বো আমরা।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-14 09:02:21