ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

আর্জেন্টিনা চায় মেসি একাই সব করুক: ম্যারাডোনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৪ ৪:১২:৩১ এএম
আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

অনেক স্বপ্ন ও প্রত্যাশার চাপ নিয়েই রাশিয়া বিশ্বকাপে এসেছিলো আর্জেন্টিনা ও লিওনেল মেসি। হয়তো রাশিয়াতেই শেষ বিশ্বকাপ খেলতে এসেছিলেন তিনি। তাই প্রত্যাশার চাপ ছিলো পাহাড়সম। সেই প্রত্যাশা পূরণ না করেই শূন্যহাতে ফিরে গেছে আর্জেন্টিনা। তাই আর্জেন্টিনা ও মেসিকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার স্কোয়াডের মতোই নিষ্প্রভ ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার খেলোয়াড়ের মধ্যেই তাড়না ও উদ্দীপনার ঘাটতি দেখা গেছে।

তবে সবাইকে বিচারের কাঠগড়ায় তুললেও মেসির সমালোচনা করতে নারাজ আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। মেসি তার সতীর্থদের কাছ থেকে কোনো সাহায্য পাননি বলেই মনে করেন তিনি।

ভেনেজুয়েলায় এক টেলিভিশন অনুষ্ঠানে আর্জেন্টিনা দলের কঠোর সমালোচনা করে এই কিংবদন্তি বলেন,আর্জেন্টিনা চায় মেসি একাই সব করে দিক। মেসি যখন বিগলিয়া কিংবা এনজো পেরেজকে পাস দিয়েছে তখন উল্টোপাশ থেকে কোনো সাহায্যই পায়নি। পাথরবোঝাই ঠেলাগাড়ির টানতে হয়েছে মেসিকে।

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের সমালোচনায় মুখর ম্যারাডোনা বলেন, আমি ডেভিড সুকারের সঙ্গে সাক্ষাৎ করেছি, সেভিয়ায় সে আমার সতীর্থ ছিলো। তিনি এখন ক্রোয়েশিয়ার ফুটবল ফেডারেশনের কর্তা। তার সঙ্গে খেলোয়াড়দের অসাধারণ সুন্দর সম্পর্ক। খেলোয়াড়দের সবার কথা চিন্তা করেই তারা পরিকল্পনা সাজায়, যার ফলে তারা এখন ফাইনালিস্ট।

বারবার কৌশল বদলানো সাম্পাওলিকে ফুটবল দলের কোচ নয় ‘দাবাড়ু’ বলে মন্তব্য করেন ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮

এমকেএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফিফা বিশ্বকাপ ২০১৮ আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-14 04:12:31