ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

তৃতীয় স্থান নির্ধারণী খেলা ‘স্টুপিডিটি’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৩ ৫:৫৯:১৩ এএম
অ্যালান শিয়ারার

অ্যালান শিয়ারার

বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যাওয়ার কারণে ছিটকে পড়া দলের খেলোয়াড়দের মন-মানসিকতা প্রায় বিপর্যস্ত থাকে। ফাইনালের মঞ্চে যাওয়ার স্বপ্নভঙ্গে তাদের মধ্যে একরমের হতাশাও কাজ করে।

এই অবস্থায় পরাজিত দুই দলকে নিয়েই টুর্নামেন্টের ‘তৃতীয় স্থান’ নির্ধারণী খেলার আয়োজন ‘একেবারেই নির্বুদ্ধিতার পরিচয়’ (আটার স্টুপিডিটি) বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক তারকা স্ট্রাইকার অ্যালান শিয়ারার।

সেমিফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে তৃতীয় স্থান নির্ধারণীতে নামতে হচ্ছে ইংল্যান্ডকে। শনিবার (১৪ জুলাই) রাতে তারা খেলবে বেলজিয়ামের বিপক্ষে। পরদিন ১৫ জুলাই রাতে ফাইনালের মঞ্চে নামবে ইংল্যান্ডকে হারানো ক্রোয়েশিয়া ও বেলজিয়ামকে হারানো ফ্রান্স।

ফেভারিট হিসেবে থেকেও ছিটকে পড়ায় উত্তরসূরীদের মনের অবস্থা বিবেচনা করে শিয়ারার তার টুইটারে বলেন, ‘তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণের খেলা একেবারেই নির্বুদ্ধিতার পরিচায়ক। কোনো খেলোয়াড়ের অনিচ্ছার চাওয়া হতে পারে এটি।’

বর্তমানে বিবিসির ক্রীড়া ভাষ্যকার শিয়ারার ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত ইংলিশদের হয়ে ৬৩টি ম্যাচ খেলেছেন, তার ঝুলিতে আছে ৩০টি গোল।

ক্রোয়েশিয়ার সঙ্গে সেমিফাইনালে ইংল্যান্ড হেরে গেলেও তরুণ দলটির অর্জনে গর্বের কথাই প্রকাশ করেন শিয়ারার। ম্যাচের পর তিনি বলেছিলেন, ‘তারা সব প্রত্যাশা ছাড়িয়ে গেছে। দারুণ খেলেছে ইংল্যান্ড, মুন্সিয়ানা দেখিয়েছেন গ্যারেথ সাউথগেট। ইংল্যান্ড দল টুর্নামেন্টে দুর্দান্ত ছিল। তারা এমনভাবে খেলেছে, যেজন্য আমরা আশাবাদী হতে পেরেছি।’

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৮
এইচএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-13 05:59:13