ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

ইংলিশ মিডিয়াকে একহাত নিলেন মদ্রিচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১:১৫:১৯ এএম
ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে গোলের পর মান্দজুকিচের কোলে লাফিয়ে উঠেন উচ্ছ্বসিত লুকা মদ্রিচ-ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে গোলের পর মান্দজুকিচের কোলে লাফিয়ে উঠেন উচ্ছ্বসিত লুকা মদ্রিচ-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পা রেখে ইংলিশ মিডিয়াকে একহাত নিলেন লুকা মদ্রিচ।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার মদ্রিচ। ইভান পেরিসিচের গোলে সমতায় ফেরার পরে নির্ধারিত ৯০ মিনিটে খেলা সমতায় থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ, শেষে মারিও মান্দজুকিচের গোলে জয় নিয়ে বিশ্বকাপের ফাইনালে ওঠে ক্রোয়েটরা।
 
অভূতপূর্ব জয়ের পরে ইংলিশ মিডিয়ার সমালোচনা করে বি-ইন স্পোর্টসকে মদ্রিচ বলেন, কিছু সাংবাদিক ও পণ্ডিতরা টেলিভিশনে এই ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে আমাদের ক্লান্ত বলে সমালোচনা করেছেন; তারা আমাদের ‘চলন্ত অথচ মৃত’ বলেছেন।
 
তাদের ওইসব কথাবার্তা বরং আমাদের আমাদের উৎসাহ জুগিয়েছে। তাদের আরো নম্র আর শ্রদ্ধাশীল হওয়া উচিৎ ছিলো, যোগ করেন মদ্রিচ।
 
তিনি বলেন, আপনি যখন সেমিফাইনাল খেলবেন তখন ক্লান্ত হওয়া অসম্ভব। আপনি জানেন এটা কতটা ঝুঁকিপূর্ণ। আমরা তা করে দেখিয়েছি। আর্জেন্টিনা ম্যাচ বাদে এটাই আমাদের সেরা ম্যাচ।
 
১৯৯৮ সালের বিশ্বকাপেও সেমিফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া। ওই ম্যাচে সেবারের শিরোপাজয়ী ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয়। মদ্রিচ দাবি করেছেন তার দল আরও একধাপ এগিয়ে যাওয়ার যোগ্যতা রাখে তথা ফাইনাল জিতে নিতে পারে।
 
মদ্রিচ বলেন, এটা এখন সবকিছু। এটা আমাদের কাছে তথা পুরো ক্রোয়েশিয়ার কাছেই স্বপ্ন বাস্তবে পরিণত হওয়ার মতো বিষয়। এই বিশ্বকাপের আগে কেউ আমাদের সুযোগ দেয়নি। কিন্তু পুরো টুর্নামেন্টজুড়ে আমাদের মান, ইচ্ছা, একতা এবং লড়াই করার মানসিকতা মিলে আজ আমরা ফাইনালে।
 
যোগ্য দল হিসেবে ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া এমনটাই মনে করেন মদ্রিচ। তিনি বলেন, আমি মনে করি আমরা সেখানে (ফাইনালে) যাওয়ার যোগ্য। ম্যাচের শুরুতেই তারা (ইংল্যান্ড) গোল করার পর থেকেই ম্যাচে আমরাই আধিপত্য দেখিয়েছি। আমরা ইংল্যান্ডের চেয়ে দক্ষতা এবং শারীরিক সামর্থ্যের দিক থেকে এগিয়ে ছিলাম।
 
আগামী ১৫ জুলাই বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ ১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী ফ্রান্স।
 
বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএইচএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14