ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফিফা বিশ্বকাপ ২০১৮

শিরোপার লড়াইয়ে ফ্রান্স-ক্রোয়েশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
শিরোপার লড়াইয়ে ফ্রান্স-ক্রোয়েশিয়া শিরোপার লড়াইয়ে ফ্রান্স-ক্রোয়েশিয়া

রাশিয়া বিশ্বকাপ একেবারে শেষের পথে। আর মাত্র একটি ম্যাচই শিরোপা নির্ধারণ করে দেবে। যেখানে আগামী ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফ্রান্সের মোকাবেলা করবে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠা ক্রোয়েশিয়া।

তরুণ প্রজন্মের ফ্রান্সের কাছে এবারে হাতছানি থাকছে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বার ট্রফিতে চুমু খাওয়ার। এর আগে ১৯৯৮ সালে ঘরের মাঠে প্রথম ও একমাত্র শিরোপা জিতেছিল ফরাসিরা।

অন্যদিকে সেই আসরেই প্রথমবার সুযোগ পেয়ে চমক দেখানে ক্রোয়েটরা খেলেছিল সেমিফাইনালে। ফলে রাশিয়ায় ইতিহাস তৈরিতে নজর থাকবে ১৯৯১ সালে স্বাধীন হওয়া দেশটির।

গ্রুপ পর্বে ফ্রান্স তেমনটা দাপট দেখাতে না পারলেও ধীর ধীরে খোলস ছেড়ে ঠিকই বের হয়েছেন গ্রিজম্যান-এমবাপ্পেরা। সর্বশেষ সেমিফাইনালে তারা বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট কাটে।

অন্যদিকে গ্রুপে আর্জেন্টিনাকে দাপটের সঙ্গে হারানো ক্রোয়েশিয়া। প্রতিটি ধাপ দুর্দান্তভাবে পার হয়ে সেমিতে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ফাইনাল মঞ্চে জায়গা করে নেয়।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ১১ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa