ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

ক্রোয়েশিয়াকে অবমূল্যায়ন করা হচ্ছে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
ক্রোয়েশিয়াকে অবমূল্যায়ন করা হচ্ছে ক্রোয়েশিয়া দল। ছবি: সংগৃহীত

নিজেদের ফুটবল ইতিহাসে দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। কিন্তু যতটা সম্মান তাদের পাওয়া উচিত ততটা তারা পাচ্ছে না বলে মনে করছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। ম্যাচ  পূর্ববর্তী সংবাদ সম্মেলনে দালিচ বলেন, আমি মনে করি ক্রোয়েশিয়ার বর্তমান খেলোয়াড়রা অবমূল্যায়িত হচ্ছে।

১৯৯৮ সালে তৃতীয় হিসেবে ক্রোয়েশিয়াকে মনে করতে হবে। আমাদের ফুটবলাররা অনেক শক্তিশালী, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার মতো ক্লাবে খেলছে। এমনকি রাশিয়ার অনেক নামি ক্লাবেও আমাদের খেলোয়াড় আছে।

স্বাগতিক রাশিয়াকে পেনাল্টি কিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। এই অবস্থা থেকে সামনে এগুতে মানসিক জোর প্রয়োজন, এমনটাই ভাবছেন লিভারপুলের ক্রোয়েশিয়ান সেন্টার ব্যাক দেজান লভরেন।

তিনি বলেন, আমরা জানি সফলতা আমাদের কতোটা প্রয়োজন। এই মুহূর্তে আমাদের অবসাদ ভুলে যেতে হবে। কতটা শক্ত হতে হবে তার পরিমাপ নেই। মনে করতে হবে, এটাই আমাদের শেষ সুযোগ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ