ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফিফা বিশ্বকাপ ২০১৮

আর্জেন্টিনা হারের জন্য সবকিছু করেছে!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
আর্জেন্টিনা হারের জন্য সবকিছু করেছে! বিশ্বকাপে ঠিক যেভাবে খেলতে হয়, আর্জেন্টিনা সেভাবে খেলেনি-ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ঠিক যেভাবে খেলতে হয়, আর্জেন্টিনা সেভাবে খেলেনি। এক লিওনেল মেসি নির্ভর হয়েই মাঠে নেমেছিল হোর্হে সাম্পাওলির শিষ্যরা। আর বিশ্ব আসরে ফেভারিট দলের হয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের এমন কাণ্ডে খেপেছেন বার্সেলোনার সাবেক তারকা রিস্টো স্টোইচকোভ।

১৯৯৪ সালের ব্যালন ডি’অর জয়ী স্টোইচকোভ বলেন, ‘এই দলটি শুধু মেসি নির্ভর হয়েই ছিল। একটা জাতীয় দল খারাপ থেকে খারাপই হয়েছে।

এই দলে অসাধারণ কিছু খেলোয়াড় আছে কিন্তু কোনো প্রতিশ্রুতি নেই। তারা কি জানতো না যে, এটাই তাদের শেষ সুযোগ ছিল। ’

এদিকে দলের সমালোচনা করলেও মেসিকে ঠিকই আগলে রাখলেন স্টোইচকোভ, ‘সবসময় মেসির দোষ দেয়া ঠিক না। আসলে আর্জেন্টিনার জয়ের জন্য সবকিছুই ছিল কিন্তু হারের জন্য তারা সবকিছু করেছে। কেউই মেসিকে সাহায্য করেনি। মেসি, মাশচেরানো অথবা গোলরক্ষককের বিরুদ্ধে অনেক কিছুই বলা যায়। তবে সাম্পাওলি অনেক সিদ্ধান্ত ভুল নিয়েছে, ফেডারেশনও। ’

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ পর্বের বৈতরণী কোনোর রকম পার করলেও শেষ ষোলো আর পারেনি। শক্তিশালী ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নিতে হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ১০ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa