ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

বিশ্বকাপ জয় হবে সেরা মুহূর্ত: ইংল্যান্ড কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১৮
বিশ্বকাপ জয় হবে সেরা মুহূর্ত: ইংল্যান্ড কোচ বিশ্বকাপ ট্রফি উচিয়ে ধরা থেকে আর মাত্র দুটি ম্যাচ দূরে থ্রী-লায়ন্সরা-ছবি: সংগৃহীত

প্রতিবারই বিশ্বকাপ শুরুর আগে ব্রিটিশ মিডিয়াগুলো এমন ভাব দেখায় যেন শিরোপা তারা ঘরেই তুলে ফেলছে। তবে এবার অবশ্য তেমনটা খুব একটা লক্ষ্য করা যায়নি। অপরদিকে দলও খেলছে প্রত্যাশার চেয়ে ভালো। যেখানে ট্রফি উচিয়ে ধরা থেকে আর মাত্র দুটি ম্যাচ দূরে থ্রী-লায়ন্সরা।

আগামী ১১ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড। একই মাঠে ১৫ জুলাই হবে স্বপ্নের ফাইনাল।

যা জিততে পারলে ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট মনে করেন, ১৯৬৬ বিশ্বকাপ জয়ের থেকে বড় মুহূর্ত হিসেবে বিবেচিত হবে।

ইংল্যান্ড নিজেদের ইতিহাসে এখন পর্যন্ত ঐ একবারই শিরোপা জিতেছিল। ৫২ বছর আগে ঘরের মাঠ ওয়েম্বলিতে পশ্চিম জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে। এরপর আর কোনো ফাইনাল খেলতে না পারলেও এবারে রয়েছে সেই সুবর্ণ সুযোগ।

এ প্রসঙ্গে সাউথগেট বলেন, ‘আমরা ১৯৬৬ বিশ্বকাপ জয়ীদের খুবই নিকটে। আমি তাদের কয়েকজনের সঙ্গে সাক্ষাত করেছি এবং আমরা জানি তারা কতো সম্মানের। তবে আধুনিক যুগে এমনটি করতে পারলে আরও দারুণ কিছু হবে। কেননা এখনকার সামাজিক যোগাযোগ মাধ্যম বিশ্বব্যাপী ব্যাপারগুলোকে আরও বড় করে দেয়। ’

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ০৯ ঘণ্টা, ২০১৮
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ