ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

স্পেন কোচ হিয়েরোর পদত্যাগ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
স্পেন কোচ হিয়েরোর পদত্যাগ স্পেন কোচ হিয়েরোর পদত্যাগ-ছবি: সংগৃহীত

দলের কঠিন সময়ে হাল ধরেছিলেন ফার্নান্দো হিয়েরো। তবে সাফল্য এনে দিতে পারেননি। আর বিশ্বকাপ থেকে স্পেনের বিদায় নিশ্চিত হওয়ার এক সপ্তাহ পর পদত্যাগ করলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা ফুটবলার।

বিশ্বকাপের মাত্র একদিন আগে হুলেন লোপেতেগিকে বহিস্কার করে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। তার স্থালাভিষিক্ত হিসেবে নিয়োগ দেয়া হয় হিয়েরোকে।

বিশ্বকাপের শুরুতেই লোপেতেগি রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে পরবর্তীতে যোগ দেয়ার বিষয়টি প্রকাশে আসলে ছাঁটাই করা হয় তাকে।

রাশিয়া বিশ্বকাপে হিয়েরোর অধীনে স্পেন ৪টি ম্যাচ খেলে। তবে মাত্র একটিতে জয় পায়। শেষ ষোলের ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয় লা রোহাদের।

দ্য স্প্যানিশ এফএ এক ঘোণার মাধ্যমে জানায়, ফার্নান্দো হিয়েরো স্পেনের হেড কোচ হিসেবে আর থাকছেন না।

২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন এবারের বিশ্বকাপে পর্তুগালের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে শুরু করে। নিজেদের দ্বিতীয় ম্যাচের ইরানের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতলেও মরক্কোর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২-২ গোলে ড্র করে। এই আসরে ফেভারিট দেশটিকে ঠিক নিজেদের মতো পাওয়া যায়নি। ফলে দ্বিতীয় রাউন্ডে উঠলেও হারতে হয় রাশিয়ার মতো দুর্বল দেশের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa