ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

আমি ইঁদুর নই, মানুষ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
আমি ইঁদুর নই, মানুষ ইংল্যান্ডের গোলরক্ষক জর্দান পিকফোর্ড

হাতে ব্যথা পেয়েছিলেন ম্যাচের মাঝপথেই। সেই চোট নিয়েই ইংল্যান্ডের গোলরক্ষক জর্দান পিকফোর্ড খেলেছেন পুরো ম্যাচ। গোলও বাঁচিয়েছেন রক্ষণের প্রধান সেনানী হিসেবে। ম্যাচ শেষ করে তবেই হাতে ব্যান্ডেজ লাগিয়েছেন। আর জানিয়েও দিলেন, ঠিক আছেন তিনি।
 
 

শনিবার (৭ জুলাই) রাতে সুইডেনের বিপক্ষে ২-০ গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। চলতি বিশ্বকাপে প্রথমবারের মতো এই ম্যাচে কোনো গোল হজম করেনি পিকফোর্ডের দল।

ম্যাচশেষে আঘাত সম্পর্কে জানতে চাইলে হেসে তিনি বলেন, একেবারেই নির্বুদ্ধিতার জন্য এই আঘাতটা পেতে হয়েছিল। আমি প্রথমে মাটিতে ঘুষি মারি, এরপর নিজের হাঁটুতেও ঘুষি দেই। এতে আমার বুড়ো আঙুল আঘাতপ্রাপ্ত হয়। তবে আমি ইঁদুর নই, মানুষ। আমি ঠিক আছি। এতে কোনো সমস্যাই হবে না আমার।
 
শেষ আটের ম্যাচে সুইডেনের বিপক্ষে ৯০ মিনিটের মধ্যেই জয় পায় ইংলিশরা। কিন্তু এর আগের ম্যাচে শেষ ষোলতে কলম্বিয়াকে হারাতে টাইব্রেকার পর্যন্ত অপেক্ষা করতে ইংল্যান্ডকে।  

এ প্রসঙ্গে সন্তুষ্টি প্রকাশ করে পিকফোর্ড বলেন, এই ম্যাচটা ছিল পুরোপুরি ভিন্ন এক ম্যাচ। প্রতি ম্যাচেই আমরা টাইব্রেকারের পরীক্ষায় যেতে চাই না। আমার কাজ হল গোল বাঁচানো এবং দলের সুরক্ষা নিশ্চিত করা। যতক্ষণ পর্যন্ত আমি সঠিক অবস্থানে আছি, গোল বাঁচাতে আমি আমার সেরা চেষ্টাই করি।
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমকেএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ