ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

ফাইনালে পৌঁছাতে না পারলে তা হবে লজ্জার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
ফাইনালে পৌঁছাতে না পারলে তা হবে লজ্জার জলাতকো দালিচ। ছবি: সংগৃহীত

দারুণ এক ম্যাচে রাশিয়াকে হারিয়ে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। শুধু কোয়ার্টার নয়, রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত খেলছে দলটি। লুকা মদ্রিচ, ইভান রাকিটিচদের অসাধারণ পারফরম্যান্সে ভর করেই বড় বড় দলকে পেছনে ফেলে সেমিফাইনালে পৌঁছালো ক্রোয়েশিয়া।

কোচ জলাতকো দালিচের বক্তব্য, এতো ভালো খেলেও ফাইনালে খেলতে না পারলে সেটা চরম লজ্জার হবে।

কোয়ার্টারে রাশিয়ার বিপক্ষে ম্যাচে শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতা থাকার পর অতিরিক্ত ৩০ মিনিটে দু’দল আরও একটি করে গোল উদযাপন করে। ফলে ম্যাচটি ২-২ ব্যবধানে সমতা থাকার পর গড়ায় টাইব্রেকারে।

ম্যাচ শেষে যেকোনো মূল্যে ফাইনাল খেলার লক্ষ্যের কথা জানান ক্রোয়েশিয়ান কোচ। বলেন, ফাইনালে পৌঁছাতে না পারাটা চরম লজ্জার একটি ব্যাপার হবে। ছেলেরা যেভাবে মাঠে লড়েছে, নিজেদের সেরাটা দিয়ে জয় এনেছে সেজন্য তাদের অভিনন্দন জানাই। এই জয়ে আমরা গর্বিত। একই সঙ্গে রাশিয়াকেও কড়া প্রতিদ্বন্দ্বিতার জন্যে অভিনন্দন জানাই।

প্রথমার্ধে রাশিয়ানদের থেকে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ঠিকই দারুণভাবে ছন্দে ফেরে ক্রোয়েশিয়া। এমন অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, তারা (রাশিয়া) খুবই আক্রমণাত্মক খেলছিল। প্রথমার্ধে তারা দারুণ লড়েছে এবং আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে দেয়নি। তবে দ্বিতীয়ার্ধে আমরা ঘুরে দাঁড়াই এবং নিজেদের প্রাপ্য জয় ছিনিয়ে নেই।

‘আমরা এখানেই থেমে যেতে চাই না। আরও দু’টি ম্যাচ খেলতে চাই। আমরা খুবই উজ্জ্বীবিত। মস্কোর ফাইনালে পৌঁছাতে না পারলে তা লজ্জার বিষয় হবে। ’

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮

এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ