ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

মেসির জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
মেসির জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিত মেসি বিশ্রামে যাক। ছবি: সংগৃহীত

আগেই আলোচনায় ছিল, রাশিয়া বিশ্বকাপই আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জন্য শেষ বিশ্বকাপ হতে পারে। শেষ ১৬ থেকে দল বাদ পড়ার অনেকের ধারণা ছিল অবসরের ঘোষণা দিয়েই দেবেন। তবে মেসির পক্ষ থেকে এখনো কিছুই জানানো হয়নি। কিন্তু তার উত্তরসূরি চাইছেন না মেসি আর জাতীয় দলের হয়ে খেলুক।

 

ক্লাব ফুটবলে মেসি যতটা অপ্রতিরোধ্য, জাতীয় দলের হয়ে ততটাই নিষ্প্রভ। পাঁচ বার ব্যালন ডি’অর হাতে উঠলেও এখনও দেশের হয়ে জিততে পারেননি বড় কোনো শিরোপা।

আর্জেন্টাইনদের আশা ছিলো রাশিয়া বিশ্বকাপে মেসির হাতে উঠবে সেই স্বপ্নের শিরোপা। কিন্তু এবারও ব্যর্থ তিনি। শিরোপা তো দূরের কথা শেষ ১৬ থেকেই বিদায় নিতে হয় দুইবারের বিশ্বকাপজয়ী দলটিকে। মাঠেও পাওয়া যায়নি ছন্দে থাকা মেসিকে। তাই আর্জেন্টিনার সাবেক ফুটবলার মারিও কেম্পেস মনে করেন, জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ মেসির।

১৯৭৮ সালের আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য মারিও এক সাক্ষাৎকারে বলেন, মেসির অবশ্যই জাতীয় দল থেকে বিশ্রামে যাওয়া উচিৎ, কারণ সে বুঝিয়ে দিয়েছে যে আর পারছে না। আর্জেন্টিনার হয়ে আসলেই যারা খেলতে চায় তাদের এখন ডাকার সময়। এরপর যদি প্রয়োজন হয় এবং পছন্দের জায়গা থাকে তবে মেসিকে ডাকা উচিৎ।

আর্জেন্টিনা দলের সফলতার জন্য মারিও নতুনদের নিয়ে দল গঠনের পরামর্শ দিয়ে বলেন, আমাদের অবশ্যই একটি নতুন দল গঠন করা উচিৎ, নতুনদের নিয়ে। ১০ বছর ধরে একইসঙ্গে আছে কিন্তু কিছুই অর্জন করতে পারেনি তারা। তাদের সময়-সুযোগ শেষ। এখনই অন্যদের দিকে নজর দেওয়ার সময়। আর্জেন্টিনা মূলত মেসি নির্ভর। সে দলের আত্মা কিন্তু যদি সে কাজ না করতে পারে তবে সেই দায়িত্ব অন্য কারো কাঁধে দিয়ে দেওয়াই ভালো। দলের অন্যান্য সদস্যদের সাহস ও দায়িত্ববোধের অভাব রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮

এককেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa