ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিফা বিশ্বকাপ ২০১৮

ক্রামারিচের গোলে সমতা নিয়ে বিরতিতে ক্রোয়েশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
ক্রামারিচের গোলে সমতা নিয়ে বিরতিতে ক্রোয়েশিয়া ছবি: সংগৃহীত

রাশিয়া লিড নেয়ার ৮ মিনিটের মাথায় সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ৩৯ মিনিটে মারিও মান্দজুকিচের ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে দলকে ১-১ ব্যবধানের সমতায় ফেরান আন্দ্রেস ক্রামারিচ। পরে এই স্কোরে প্রথমার্ধ শেষ করে দু’দল।

এর আগে দেনিস চেরিশেভের গোলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় রাশিয়া। ম্যাচের ৩১ মিনিটে আর্তেম জিউবার সঙ্গে ওয়ান-টু পাসে এগিয়ে গোলটি করেন এই মিডফিল্ডার।

২১তম বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের শেষ লড়াইয়ে নামে রাশিয়া বনাম ক্রোয়েশিয়া। এ ম্যাচে যারাই জিতবে তারাই সেমিফাইনালে ইংল্যান্ডের মোকাবেলা করবে।

সোচিতে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হয় দু’দল।

রাশিয়া সর্বশেষ ১৯৬৬ বিশ্বকাপে শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করেছিল। অবশ্য তখন তারা সোভিয়েত ইউনিয়ন ছিল। আর ১৯৯৮ সালে শেষবারের মতো সেমিফাইনাল খেলেছিল ক্রোয়েশিয়া।

এ ম্যাচকে ঘিরে একটি করে পরিবর্তন এনেছে দু’দল। ঝিকরভের বদলে দেনিস চেরিশেভ রাশিয়া দলে এসেছেন। অন্যদিকে ক্রোয়েশিয়া দলে এসেছেন আন্দ্রেস ক্রামারিচ।

নিচে দু’দলের শুরুর একাদশ দেয়া হলো।

রাশিয়া: ইগর আকিনফিভ, মারিও ফারনান্দেস, ইলিয়া কুতেপভ, সের্গেই ইগনাশেভিচ, দেনিস চেরিশেভ, দালের কুজিয়ায়েভ, রোমান জোবনিন, ফেদর কুদ্রিয়াশভ, আলেক্সান্দর গোলোভিন, আলেক্সান্দর সামেদভ, আর্তেম জিউবা।

ক্রোয়েশিয়া: দানিয়েল সুবাসিচ, সিমে ভ্রাসালিকো, ইভান স্ত্রিনিচ, ইভান পেরিসিচ, দেজান লোভরেন, ইভান রাকিটিচ, আন্দ্রেস ক্রামারিচ, লুকা মদ্রিচ, মারিও মান্দজুকিচ, আন্তে রেবিচ, দোমাগোজ ভিদা।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ