ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

এই হার ’১৪ বিশ্বকাপের চেয়েও হতাশার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
এই হার ’১৪ বিশ্বকাপের চেয়েও হতাশার ব্রাজিল-বেলজিয়াম ম্যাচ। ছবি: সংগৃহীত

সর্বশেষ ২০০২ সালে বিশ্বকাপের পঞ্চম শিরোপা ঘরে তুলেছিলো ব্রাজিল। শুক্রবার রাতে রাশিয়া বিশ্বকাপের শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হেরে ৬ষ্ঠ শিরোপার স্বপ্ন ভঙ্গ হলো।

ফুটবল ইতিহাসের সবচেয়ে সফল দলটির সবচেয়ে বড় দুর্ঘটনা ২০১৪ সালে ঘরের মাঠে জার্মানির কাছে ৭-১ গোলের পরাজয়। এখনো সমর্থকদের সেই ম্যাচের দুঃসহ স্মৃতি তাড়িয়ে বেড়ায়।

বিশ্বকাপের ইতিহাসে এত বড় ব্যবধানে আর কখনো হারেনি ব্রাজিল।

কিন্তু ২০১৪ সালের সেই হারের চেয়েও বেলজিয়ামের বিপক্ষে হারটাকেই সবচেয়ে বেশি হতাশার মনে করছেন ব্রাজিলের মিডফিল্ডার পাওলিনহো।

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের কাছে বার্সেলোনা তারকা নিজের হতাশা প্রকাশ করে বলেন, আমার কাছে দুটোই অনেক কঠিন। ২০১৪ সালের সেই ম্যাচটা ছিল অনেক বেশি জটিল ও হতাশার। তবে এবারের বাদ পড়াটা তার চেয়েও বেশি হতাশার।

ম্যাচের শেষ মিনিট পর্যন্ত লড়াই করেও এমন হার যেন মানতেই পারছেন না পাওলিনহো। তিনি বলেন, আমরা যেভাবে বিদায় নিলাম তা মেনে নেওয়া কঠিন। একদম শেষ মুহূর্ত পর্যন্ত লড়েছি। পারফরম্যান্সে নিঃসন্দেহে আমরা তাদের ছাড়িয়ে গেছি কিন্তু জিততে পারিনি! এটা হতাশার। সবাই জানে এটা অনেক বড় একটি আসর। আমি অনেক পরিশ্রম করেছি। কিন্তু ফল পেলাম না!

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa