ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

দায়িত্বে থাকবেন কিনা ভাবছেন না তিতে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
দায়িত্বে থাকবেন কিনা ভাবছেন না তিতে ব্রাজিল কোচ তিতে। ছবি: সংগৃহীত

ব্রাজিলের ষষ্ঠ শিরোপা এনে দিতে ব্যর্থ কোচ তিতে জাতীয় দলের দায়িত্বে থাকবেন কিনা প্রশ্ন উঠেছে। তবে দায়িত্বে থাকা বা না থাকা প্রসঙ্গে ভাবনার সময় এখনো হয়নি বলে জানিয়েছেন ব্রাজিলের কোচ।

ফেবারিটের তকমা নিয়ে রাশিয়া বিশ্বকাপ আসর শুরু করে ব্রাজিল। শিরোপা জয়ের সম্ভাবনা জাগানো দলগুলোর মধ্যে উপরের দিকে ছিলো তিতের দল।

তবে শুক্রবার রাতে বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে হেক্সা মিশন ব্যর্থ হয় নেইমারদের।

২০১৬ সালে ব্রাজিল দলের দায়িত্ব নেওয়ার পর ভঙ্গুর দশা থেকে ব্রাজিলকে শক্তিশালী দল হিসেবে গড়ে তোলেন তিতে। কিন্তু তার সব সফলতা কোয়ার্টার ফাইনালের ম্যাচে গিয়ে ব্যর্থতায় রূপান্তরিত হলো।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ব্রাজিল দলের দায়িত্বে থাকবেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিতে বলেন, আমি ভবিষ্যতের কথা এখনি বলছি না। এমন পরিস্থিতিতে সেই কথা বলার সময় নয়। আমি এখনো ম্যাচটির মধ্যেই আছি, ভবিষ্যতের কথা ভাবছি না।

শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচটির প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে ব্রাজিল। গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠা ব্রাজিল দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করলেও অনেকগুলো সহজ সুযোগ নষ্ট করায় ম্যাচে আর ফিরতে পারেনি।

তিতে দলের খেলোয়াড়দের দুর্বলতা নয় বরং বিপক্ষ দলের গোলরক্ষক কুরতোয়ার অসাধারণ পারফরম্যান্সই ব্যবধান গড়ে দিয়েছে বলে মনে করেন।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa