ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

নেইমারের বাঁকানো শটের জন্য প্রস্তুত ছিলেন কুরতোয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
নেইমারের বাঁকানো শটের জন্য প্রস্তুত ছিলেন কুরতোয়া নেইমারের গোল ফিরিয়ে দেন কুরতোয়া। ছবি: সংগৃহীত

ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন গোলরক্ষক থিবাউ কুরতোয়া। দারুণ দক্ষতায় তার গোলপোস্ট আগলে রাখাই বেলজিয়ামকে জয় পেতে সবচেয়ে বেশি সাহায্য করেছে।

ম্যাচের শেষ মুহূর্তে ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারের দারুণ এক শট আটকে দিয়েই ব্রাজিলের ম্যাচের ফেরার সম্ভাবনা ভেস্তে দিয়েছেন কুরতোয়া।

শুক্রবারে শেষ আটের ম্যাচের শেষ দিকে নেইমারের বাঁকানো শট বাঁচিয়ে প্রশংসিত হচ্ছেন চেলসির এই গোলরক্ষক।

কুরতোয়া জানান, তিনি আগেই জানতেন যেকোনো সময় নেইমার বাঁকানো শট নেবেন। আর নেইমারের এই শট আটকাতে আগে থেকেই অনুশীলনও করেছেন তিনি।

ম্যাচের শেষের দিকে ডগলাস কস্তার বাড়ানো পাস থেকে বল পেয়ে ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে বাঁকানো এক শট নেন নেইমার। হাওয়ায় উড়তে থাকা বলটি গোলবারের কাছে এসে ভিতর দিকে ঢুকতে থাকে। তবে দারুণ দক্ষতায় লাফিয়ে উঠে বলটিতে বারের উপর পাঠিয়ে দেন কুরতোয়া।

নেইমারের শট রুখে দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন বেলজিয়ার গোলরক্ষক। ম্যাচ শেষে নিজের পরিকল্পনা ও ম্যাচের সাফল্য নিয়ে সংবাদ মাধ্যম বিসিবির সঙ্গে কথা বলেন তিনি। কুরতোয়া বলেন, আমি জানতাম নেইমার বাঁকানো শট নিতে পছন্দ করে। আমি তাই সব সময় প্রস্তুত ছিলাম। তার শট আমাকে রুখতেই হবে। আমি সেটা পেরেছি। সফল হলে ভালো লাগা আসবেই!

দলের পরিকল্পনা প্রসঙ্গে কুরতোয়া বলেন, আমাদের পরিকল্পনা আজ দারুণ ছিল। দিনটা আমাদের ছিল। আমার সব সময়ই স্বপ্ন ছিল বিশ্বকাপ খেলার। আমি খেলতে পারছি। আজকের জয়টা দারুণ ছিল। আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সবাই বলেছিল, হারলেও চলবে। কিন্তু আমরা জিতেই শেষ ষোলোতে উঠেছি। সামনেও দল পরিকল্পনা অনুযায়ী কাজ করবে।

যদিও চেলসির হয়ে সবশেষ মৌসুমে কুরতোয়ার পারফরম্যান্স তেমন চোখে পড়ার মতো কিছু ছিল না। তাকে বিশ্বকাপের প্রথম একাদশে রাখা নিয়ে প্রশ্ন উঠেছিল, তার উত্তর ভালোভাবেই দিয়েছেন এই গোলরক্ষক।  

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa