ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ফ্রান্স

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ফ্রান্স ভারানের সেই গোল-ছবি: সংগৃহীত

প্রথমার্ধ শেষে উরুগুয়ের বিপক্ষে ডিফেন্ডার রাফায়েল ভারানের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ফ্রান্স।

ম্যাচের ৪০ মিনিটে উরুগুয়ের ডিফেন্সে অসাধারণ হেড থেকে গোল করে ফ্রান্সকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ভারানে। ডানপাশ থেকে আঁতোয়া গ্রিজমানের বাড়িয়ে দেওয়া ক্রসে হেড করে উরুগুয়ের গোলরক্ষককে পরাস্ত করেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

 তবে গোল খাওয়ার কিছুক্ষণ পরেই আক্রমণে উঠে প্রায় গোল পেয়ে গিয়েছিলো উরুগুয়ে। কিন্তু উরুগুইয়ান ডিফেন্ডার মার্তিন কাসেরেসার দারুণ এক শট ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

ম্যাচের শুরুর দিকে ফ্রান্সের ডিফেন্সকে বেশ পরীক্ষায় ফেলে দেয় উরুগুয়ে। মূলত দুই ফরোয়ার্ড লুইস সুয়ারেস ও লুকাস তোরেইরার গতিকে পুঁজি করেই ফরাসি ডিফেন্সে আক্রমণ চালান অস্কার তাবারেজের শিষ্যরা। তবে ১৯ মিনিটে একটা সুযোগ মিস করেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। উরুগুয়ের ডিফেন্সে মার্কিংয়ের বাইরে থাকা এমবাপ্পের উদ্দেশ্যে জিরুদের পাসটি ছিল অসাধারণ। কিন্তু হেড করে গোলবারের  বাইরে বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন ১৯ বছর বয়সী এমবাপ্পে।

প্রথমে গোল খেয়ে এর আগে বিশ্বকাপের ১৬ ম্যাচে জয়ের দেখা পায়নি উরুগুয়ে। এই ১৬ ম্যাচের ১৩টিতে হার আর ৩ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে লাতিন আমেরিকার দলটি। সর্বশেষ এমন অবস্থা থেকে আজকের ম্যাচের প্রতিপক্ষ ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে জয়ে পেয়েছিল উরুগুয়ে। তবে সেটা ১৯৬৬ সালের বিশ্বকাপে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa