ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

ভারানের গোলে এগিয়ে গেল ফ্রান্স

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
ভারানের গোলে এগিয়ে গেল ফ্রান্স হেড থেকে ভারানের গোল-ছবি: সংগৃহীত

ম্যাচের ৪০ মিনিটে উরুগুয়ের ডিফেন্সে অসাধারণ হেড থেকে গোল করে ফ্রান্সকে ১-০ ব্যবধানে এগিয়ে দিলেন ভারানে। ডানপাশ থেকে আঁতোয়া গ্রিজমানের বাড়িয়ে দেওয়া ক্রসে হেড করে উরুগুয়ের গোলরক্ষককে পরাস্ত করেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

প্রথমে গোল খেয়ে এর আগে বিশ্বকাপের ১৬ ম্যাচে জয়ের দেখা পায়নি উরুগুয়ে। এই ১৬ ম্যাচের ১৩টিতে হার আর ৩ ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে লাতিন আমেরিকার দলটি।

সর্বশেষ এমন অবস্থা থেকে আজকের ম্যাচের প্রতিপক্ষ ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে জয়ে পেয়েছিল উরুগুয়ে। তবে সেটা ১৯৬৬ সালের বিশ্বকাপে।

তবে গোল খাওয়ার কিছুক্ষণ পরেই আক্রমণে উঠে প্রায় গোল পেয়ে গিয়েছিলো উরুগুয়ে। কিন্তু উরুগুইয়ান ডিফেন্ডার মার্তিন কাসেরেসার দারুণ এক শট ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

ম্যাচের শুরুর দিকে ফ্রান্সের ডিফেন্সকে বেশ পরীক্ষায় ফেলে দেয় উরুগুয়ে। মূলত দুই ফরোয়ার্ড লুইস সুয়ারেস ও লুকাস তোরেইরার গতিকে পুঁজি করেই ফরাসি ডিফেন্সে আক্রমণ চালান অস্কার তাবারেজের শিষ্যরা। তবে ১৯ মিনিটে একটা সুযোগ মিস করেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। উরুগুয়ের ডিফেন্সে মারিকিনয়ের বাইরে থাকা এমবাপ্পের উদ্দেশ্যে জিরুদের পাসটি ছিল অসাধারণ। কিন্তু হেড করে গোলবারের  বাইরে বল পাঠিয়ে সুযোগ নষ্ট করেন ১৯ বছর বয়সী এমবাপ্পে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa