ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

অভিজ্ঞ উরুগুয়ের বিপক্ষে তারুণ্যনির্ভর ফ্রান্স

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৬ ৬:৫৪:৫৪ এএম
উরুগুয়ে-ফ্রান্স। ছবি: সংগৃহীত

উরুগুয়ে-ফ্রান্স। ছবি: সংগৃহীত

ফ্রান্স-উরুগুয়ে উভয় দলে তারকা ফুটবলারের কোনো ঘাটতি নেই। তবে পার্থক্য আছে বৈকি। এক দলে তরুণ তুর্কিতে ভরপুর তো আরেক দল অভিজ্ঞতায় ঠাসা।

একদিকে লুইস সুয়ারেজ, এডিনসন কাভানির মতো পোড় খাওয়া দক্ষ খেলোয়াড় তো অন্যদিকে প্রতিভাবান উঠতি তারকা কিলিয়ান এমবাপ্পে, উসমান ডেম্বেলে। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে তাই লড়াইটা হবে জমজমাট।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবেন সুয়ারেজ-এমবাপ্পের উরুগুয়ে ও ফ্রান্স। লড়াইটা দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দলেরও। ১৯৩০ ও ১৯৫০ আসরের চ্যাম্পিয়ন উরুগুয়ে। অন্যদিকে ১৯৯৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্স। লড়াইটা হবে লাতিন আর ইউরোপের ফুটবলের।

শেষ ষোলোর ম্যাচে উরুগুয়ের প্রতিবেশী আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টারে এসেছে ফ্রান্স। তাই ফ্রান্সের জন্য লাতিন কৌশল বোঝা একটু সহজ হতে পারে! এছাড়া ফ্রান্সের তরুণ তারকা এমবাপ্পে আছেন দুর্দান্ত ফর্মে। তবে পিছিয়ে নেই উরুগুয়েও। সুয়ারেজ-কাভানিও যেকোনো ডিফেন্ড তছনছ করতে ওস্তাদ।

তবে উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ কপালের ভাঁজ হয়ে আছেন কাভানি। পর্তুগালের বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়ার পর এখনো সম্পূর্ণ ফিট হতে পারেননি এই স্ট্রাইকার। ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবেন কিনা তা এখনো পরিষ্কার নয়। তবে শেষ পর্যন্ত তাকে পাওয়ার আশার কথাই জানিয়েছে উরুগুয়ে।

সর্বশেষ ২০১০ সালের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও ফ্রান্স। ড্রতে শেষ হয় সেই ম্যাচ। সবমিলে বিশ্বকাপে দুই দল মুখোমুখি হয়েছে ৩টি ম্যাচে। যেখানে দুটি ম্যাচ ড্র হয়। এক ম্যাচে জয় পায় উরুগুয়ের। শুক্রবারের ম্যাচের ফলাফল কী হয় তা জানতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮

এমকেএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফ্রান্স ফিফা বিশ্বকাপ ২০১৮ উরুগুয়ে
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-07-06 06:54:54