ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

বিশ্বকাপে ১৪ মিনিট নষ্ট করেছেন নেইমার!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
বিশ্বকাপে ১৪ মিনিট নষ্ট করেছেন নেইমার! নেইমার। ছবি: সংগৃহীত

প্রতিপক্ষের খেলোয়াড়েরর ট্যাকলে মাটিতে পড়ে গড়াগড়ি ও ব্যথায় কাতরানোর জন্য ‘অভিনেতা’ বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমারের চরম সমালোচনা হচ্ছে।

মাঠের পারফরম্যান্সের চেয়ে তার ‘অভিনয়’ই আলোচনা-সমালোচনার বিষয় হয়ে উঠছে সমালোচকদের। পক্ষে-বিপক্ষে নেইমারকে নিয়ে আলোচনা চলছেই।

ব্রাজিল দলের সেরা তারকা খেলোয়াড় হওয়ায় স্বাভাবিকভাবেই প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা তাকে কড়া পাহারায় রাখেন। চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি ফাউলের শিকারও হয়েছেন পিএসজির এই তারকা। বিশ্বকাপের চার ম্যাচ খেলে মোট ২৩ বার ফাউলের শিকার হন তিনি।

এসব ফাউলের প্রতিক্রিয়ায় নেইমার ১৪ মিনিট সময় নষ্ট করেছেন বলে জানিয়েছে সুইজারল্যান্ডের ব্রডকাস্টার আরটিএস। এরমধ্যে সবচেয়ে বেশি সময় ব্যয় হয়েছে মেক্সিকোর বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে মাঠে মোট ৫ মিনিট ২৯ সেকেন্ড খেলা বন্ধ ছিল নেইমারের কারণে।

এছাড়াও গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে ৩ মিনিট ৪০ সেকেন্ড, সার্বিয়ার বিপক্ষে ১ মিনিট ৫৬ সেকেন্ড নষ্ট হয়েছে নেইমারের জন্য। যদিও, ম্যাচের মূল সময়ের পর ইনজুরি সময় বেঁধে দেওয়া হয়।

অতি নাটকীয়তার জন্য নেইমারের কড়া সমালোচনা করেছেন মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস অসোরিও। এটাকে ফুটবলের লজ্জা বলেও অভিহিত করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa