ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ফিফা বিশ্বকাপ ২০১৮

পেনাল্টি মিস করায় হত্যার হুমকি কলম্বিয়ানদের

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
পেনাল্টি মিস করায় হত্যার হুমকি কলম্বিয়ানদের কলম্বিয়ান ফুটলারদের হত্যার হুমকি। ছবি: সংগৃহীত

যেকোনো দেশের জন্যই খেলাধুলা ভিন্ন রকম আবেগের জায়গা দখল করে থাকে। কিন্তু কলম্বিয়ানদের জন্য যেনো সেটা একটু বেশিই। আর সেই আবেগ থেকেই রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ পড়ে যাওয়ায় একাধিক ফুটবলারকে দেওয়া হলো হত্যার হুমকি। অবশ্য এর আগেও কলম্বিয়া ফুটবলে এমন নজির রয়েছে। তাই এবারও হালকাভাবে নেওয়া হচ্ছে না এ হুমকি।

চলতি বিশ্বকাপের দ্বিতীয় পর্ব থেকে ইংল্যান্ডের বিপক্ষে হেরে বাদ পড়েছে কলম্বিয়া। ম্যাচের নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ গোলে ড্র-তে শেষ হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

সেখানে ৪-৩ গোলে পরাজিত হয় কলম্বিয়া। পেনাল্টি শুটআউটে কলম্বিয়ার হয়ে নিজেদের শটে গোল করতে ব্যর্থ হন কার্লোস বাক্কা ও মাতেউস উরিব। আর এতেই ক্ষেপে গেছে সমর্থকরা। দেশে ফেরার আগেই তাদের খুন করে ফেলার হুমকি দিয়ে ফেলেছে কলম্বিয়ানরা।

কলম্বিয়ার স্থানীয় এক সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, প্রাথমিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাক্কা ও উরিবকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এরপর মোবাইল ফোনেও আসে হুমকি। যদিও বাক্কা ও উরিবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

মাঠের খেলার ব্যর্থতায় ফুটবলারের প্রাণ নেওয়ার ঘটনা নতুন নয় কলম্বিয়ানদের জন্য। আত্মঘাতী গোল করে নিজ দেশের বিদায় নিশ্চিত করায় ১৯৯৪ সালের বিশ্বকাপের পর প্রাণ হারিয়েছিলেন আন্দ্রেস এসকোবার।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮

এমকেএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিফা বিশ্বকাপ ২০১৮ এর সর্বশেষ

Alexa